যশোরে করোনায় আরো ৩ জনের মৃত্যু

যশোরে করোনা শনাক্তের হার এখনো উর্ধ্বমুখি। গত ২৪ ঘণ্টায় করোনায় মারা গেছেন তিনজন। আর নতুন করে ১৪৪ জনের করোনা শনাক্ত হয়েছে। 

রবিবার (১৩ জুন) শনাক্তের হার ৪২ শতাংশ। শনিবার শনাক্তের হার ছিলো ২৭ শতাংশ। এদিকে যশোর জেনারেল হাসপাতালের করোনার উপসর্গ নিয়ে রোগী ভর্তির চাপ বেড়েছে। স্বাস্থ্যবিভাগ বলছে চিকিৎসা নিশ্চিত ও করোনা নিয়ন্ত্রণ করতে সবধরনের কার্যক্রম অব্যাহত রয়েছে।

স্বাস্থ্যবিভাগের তথ্য মতে, গত ২৪ ঘণ্টায় ৩৪১ জনের নমুনা পরীক্ষা করে ১৪৪ জনের করোনা শনাক্ত হয়েছে। মে মাসের তুলনায় জুন মাসে শনাক্তের হার অনেক বেশি। বিশেষ করে কয়েকদিন ধরে যশোর জেনারেল হাসপাতালে করোনার উপসর্গ নিয়ে রোগী ভর্তির চাপ বেড়েছে। মাত্রা ২০ শয্যার আইসোলেশন ওয়ার্ডে বর্তমানে দ্বিগুণ রোগী ভর্তি রয়েছে। 

এদিকে করোনা ডেডিকেটেড ইউনিটও পূর্ণ হওয়ার পথে। ৮০ শয্যার এ ওয়ার্ডে বর্তমানে ৬৩ জন ভর্তি রয়েছেন। গত ২৪ ঘণ্টায় এ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন তিনজন। এর মধ্যে একজন করোনা ডেডিকেটেড ইউনিটে এবং অপর দুইজন আইসোলেশন ওয়ার্ডে ভর্তি ছিলেন বলে জানিয়েছেন হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. আক্তারুজ্জামান।

করোনার ঊর্ধ্বগতির কারণে যশোর পৌরসভা ও নওয়াপাড়া পৌরসভায় লকডাউন চললেও মানুষের চলাচল পূর্বের মতই রয়েছে। স্বাস্থ্যবিধিও মানা হচ্ছে না ঠিকমত। ফলে প্রশাসনকে আরো কঠোর হওয়ার আহ্বান জানানো হয়েছে। 

সিভিল সার্জন ডা. শেখ আবু শাহীন জানান, সংক্রামণ প্রতিরোধে সবধরনের উদ্যোগ নেয়া হয়েছে। হাসপাতালের চিকিৎসা কার্যক্রম জোরদার করা হয়েছে। রোগীর একটু চাপ থাকলেও তা সামাল দিতে সকলকে নির্দেশনা দেয়া হয়েছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //