সাতক্ষীরা সীমান্তে বিজিবির অভিযানে আটক ৬ বাংলাদেশি

সাতক্ষীরা সীমান্তের হিজলদী, মাদরা, তলুইগাছা ও বৈকারীতে বিজিবির অভিযানে ছয়জন বাংলাদেশি নাগরিককে আটক করা হয়েছে। আটকদের বাড়ি নওগাঁ, চট্টগ্রাম, খুলনা ও যশোর জেলার বিভিন্ন এলাকায়। 

বিজিবি সাতক্ষীরা ৩৩ ব্যাটলিয়ন সূত্র জানায়, বর্তমানে করোনাভাইরাসের ডেল্টা ভ্যারিয়েন্টের সংক্রমণ প্রতিরোধকল্পে সাতক্ষীরা ব্যাটালিয়ন ৩৩ বিজিবির দায়িত্বপূর্ণ এলাকায় সীমান্তে অবৈধ গমনাগমন নিয়ন্ত্রণের লক্ষ্যে কঠোর নজরদারি ও টহল তৎপরতা অব্যাহত রয়েছে। এরই ধারাবাহিকতায় সীমান্ত থেকে অবৈধভাবে ভারত হতে বাংলাদেশে প্রবেশের প্রাক্কালে ছয়জনকে আটক হয়। 

আটকরা হলো- নওগাঁ জেলার মহাদেবপুর গ্রামের মির্জাপুর গ্রামের মুজিবুর রহমানের ছেলে মো. আনারুল ইসলাম (৪০), চট্টগ্রাম জেলার আনোয়ারা থানার সিংহরা গ্রামের লঘু সরকারের ছেলে নয়ন সরকার (২৭), খুলনার কয়রা থানার গোবরা গ্রামের মৃত আক্তাব গাজীর ছেলে আলী আজম (২৫), তার স্ত্রী মিনান নাহার (২১), ছেলে মো. আরিফ হোসেন (৫) ও যশোরের অভয়নগর থানার কুদলা গ্রামের মৃত খোকা ফকিরের ছেলে শেখ শরিফুল ফকির (৩১)। 

সাতক্ষীরা ৩৩ বিজিবির ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল আল মাহমুদ জানান, গত ২৮ এপ্রিল ২০২১ হতে সাতক্ষীরা ৩৩ বিজিবির দায়িত্বপূর্ণ সীমান্ত এলাকায় কঠোর নজরদারি, টহল তৎপরতা ও বিশেষ অভিযান পরিচালনা করে অবৈধভাবে ভারত হতে বাংলাদেশে প্রবেশের প্রাক্কালে সর্বমোট ৫৪ জন বাংলাদেশি ও তিনজন মানবপাচারকারীকে আটক করা হয়। 

আটক বাংলাদেশিদের সাতক্ষীরা সদর উপজেলার পদ্মশাখরা প্রাথমিক বিদ্যালয় ও কলারোয়া উপজেলার সোনাবাড়ীয়া প্রাথমিক বিদ্যালয়ে স্থাপিত কোয়ারেন্টিন সেন্টারে প্রেরণ করা হয়েছে। কোয়ারেন্টিন শেষে আটকদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে সংশ্লিষ্ট থানায় সোপর্দ করা হবে। 

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //