চট্টগ্রামে ছাত্রলীগের দুগ্রুপের সংঘর্ষ, আহত ৭

সংঘর্ষে জড়ানোর  কারণে চট্টগ্রাম কলেজ ছাত্রলীগের কার্যক্রম কেন্দ্র থেকে স্থগিত করা হলেও থামছে না তাদের আধিপত্য বিস্তারের মহড়া। ক্যাম্পাসে নিজের শক্তি প্রদর্শন দেখাতে গিয়ে বহিরাগতসহ বারবার জড়াচ্ছে সংঘর্ষে। এরকমই ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষে সাধারণ চার শিক্ষার্থীসহ মোট সাতজন আহত হওয়ার ঘটনা ঘটেছে। 

বুধবার (১৬ জুন) দুপুর সাড়ে ১২ টার দিকে দিকে চকবাজার থানার কেয়ারি শপিং মলের সামনে এ ঘটনা ঘটে। ঘটনায় পুলিশ বেশ কয়েকজনকে আটক করেছে বলেও জানা গেছে।

আহত ৭ জনের মধ্যে তিন ছাত্রলীগ কর্মীকে চমেক হাসপাতালে ভর্তি করা হয়েছে। তারা হলেন- ইংরেজি বিভাগের স্নাতক শেষ বর্ষের শিক্ষার্থী আব্দুল্লাহ আল সাইমুন (২৩), ডিগ্রী তৃতীয় বর্ষের শিক্ষার্থী আবদুল মালেক রুমি (২১) গণিত বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী আবু তোরাব (২২)। প্রাথমিক চিকিৎসা নিয়েছেন সাধারণ চার শিক্ষার্থী। 

তারা হলেন, গণিত বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী শাফায়েত হোসেন রাজু, ইতিহাস বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী সিরাজ, একই বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী ফয়সাল, বাংলা বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী শিমু।

আহত তিনজন চট্টগ্রাম কলেজ ছাত্রলীগের সভাপতি মাহমুদুল করিমের অনুসারী। মাহমুদুল করিমের দাবি- চকবাজারের বিতর্কিত যুবলীগ নেতা নুর মোস্তাফা টিনুর অনুসারী ও কলেজ ছাত্রলীগের সেক্রেটারি সুভাষ মল্লিক বহিরাগতদের নিয়ে আধিপত্য বিস্তার করতে গিয়ে সংঘর্ষে জড়াচ্ছেন।

অন্যদিকে সুভাষ মল্লিকের দাবি- মাহমুদের কর্মীরা বন্ধ ক্যাম্পাসে অবস্থান করে মাদক সেবন করতে গেলে তার প্রতিবাদ করায় এ সংঘর্ষ। 

কলেজের ছাত্র অর্ণব বলেন, চকবাজার এলাকার নেতা নূর মোস্তফা টিনু ও কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক সুভাষ মল্লিক সবুজের ইন্দনে বহিরাগত সন্ত্রাসী দিয়ে হামলা করে। এ ঘটনায় চারজন সাধারণ শিক্ষার্থীও আহত হয়।

চমেক পুলিশ ফাঁড়ির এএসআই শীলব্রত বড়ুয়া বলেন, চট্টগ্রাম কলেজ ছাত্রলীগের সভাপতি ও সম্পাদক গ্রুপের মধ্যে সংঘর্ষ হয়। এতে তিনজনকে হাসপাতালে ২৫ ও ২০ নম্বর ওয়ার্ডে ভর্তি করা হয়েছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //