দুর্ভোগ নিরসনে রবিবার থেকে গাজীপুর-ঢাকা রুটে বিশেষ ট্রেন

ফাইল ছবি

ফাইল ছবি

গাজীপুরের জয়দেবপুর চৌরাস্তা থেকে রাজধানী ঢাকার বিমানবন্দর পর্যন্ত ১৩ কিলোমিটার সড়কে অব্যাহত যানজটের কারণে যাত্রী ও সাধারণ মানুষের ভোগান্তি চরমে পৌঁছেছে। বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথোরিটি (বিআরটিএ) প্রকল্পের নির্মাণ কাজের ধীরগতিতে এমন পরিস্থিতির সৃষ্টি হয়েছে। 

এ অবস্থায় সড়কটি দিয়ে চলাচলকারী মানুষের ভোগান্তি কমাতে গাজীপুরের জয়দেবপুর রেল স্টেশন থেকে ঢাকার কমলাপুর স্টেশন পর্যন্ত বিশেষ ট্রেন সার্ভিস চালু করার উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

আগামী রবিবার (২০ জুন) থেকে গাজীপুর-টঙ্গী-ঢাকা ও ঢাকা-টঙ্গী-গাজীপুর রেল রুটে বিশেষ ট্রেন সার্ভিস চালুর ঘোষণা দিয়েছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল। গতকাল বুধবার (১৬ জুন) রাতে সামাজিক যোগাযোগ মাধ্যমে দেয়া এক পোস্টে তিনি এ কথা জানান। 

প্রতিমন্ত্রী ফেসবুকে লিখেন,

“গাজীপুর চৌরাস্তা থেকে এয়ারপোর্ট পর্যন্ত রাস্তাটিকে যানজট মুক্ত করার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিআরটি প্রজেক্ট উপহার দিয়েছেন। তবে ঠিকাদারদের ক্রমাগত দায়িত্বজ্ঞানহীনতার কারণে অনেক বছর ধরে ধীর গতিতে কাজ করায় মানুষের দুর্ভোগের কোনো সীমা নেই। বর্ষাকালে এই দুর্ভোগ কয়েকগুণ বৃদ্ধি পায়। বিআরটি প্রজেক্টে দায়িত্ব পালনরত সচিব, পিডিসহ সবাইকে প্রায় প্রতিদিনই কয়েকবার করে ফোন করছি যাতে টঙ্গী-গাজীপুরবাসীসহ এই সড়ক দিয়ে যাতায়াতকারী প্রায় ৩৭ জেলার মানুষ দুর্ভোগের হাত থেকে দ্রুত মুক্তি পায়। সিটি করপোরেশন, গাজীপুর মেট্রোপলিটন পুলিশ, জেলা প্রশাসনসহ সবাই আন্তরিকভাবে চেষ্টাও করছেন। উপরন্তু গাজীপুর যাওয়ার সব বিকল্প রাস্তাগুলোতে একসাথে কাজ চলমান থাকায় দুর্ভোগ আরো বেড়ে গেছে।

এই দুর্ভোগের হাত থেকে সাধারণ মানুষকে মুক্তি দিতে বুধবার (১৬ জুন) রাতে রেলমন্ত্রীর সাথে কথা বলে আগামী রবিবার থেকে গাজীপুর থেকে টঙ্গী হয়ে ঢাকা এবং ঢাকা থেকে টঙ্গী হয়ে গাজীপুর পর্যন্ত বিশেষ ট্রেন সার্ভিস চালুর উদ্যোগ নিয়েছি। এজন্য রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজনের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করছি।”

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh