ময়মনসিংহে পুলিশ-ছাত্রদলের সংঘর্ষ, আহত ২৫

ময়মনসিংহে সাবেক রাষ্ট্রপ্রতি জিয়াউর রহমানের ৪০তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে ছাত্রদলের আলোচনা সভাকে কেন্দ্র করে পুলিশের সাথে ছাত্রদলের ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ সময় ইট-পাটকেল নিক্ষেপ, গুলিবর্ষণ ও লাঠিচার্জ করা হয়েছে। এতে পুলিশসহ আহত হয়েছেন কমপক্ষে ২৫ জন ।

বৃহস্পতিবার ( ১৭ জুন) দুপুর সাড়ে ১২টার দিকে ময়মনসিংহ নগরীর চরকালীবাড়ি দাখিল মাদরাসা মাঠে এ ঘটনা ঘটে।  

আহতদের মধ্যে রয়েছেন- কোতোয়ালি মডেল থানার ওসি তদন্ত ফারুক হোসেন, ওসি অপারেশন ওয়াজেদ আলী, পুলিশ সদস্য চাঁন মিয়াসহ কমপক্ষে ১০ পুলিশ এবং ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল, ঢাকা মহানগর বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি হাবিবুর রশিদ হাবিব, ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সহ-সভাপতি মাজেদুর রহমান রুমন, বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক নাইমুল করিম লুইম, মহানগর ছাত্রদলের সাধারণ সম্পাদক তানভীর আহমদ রবিন, যুগ্ম সাধারণ সম্পাদক ইফতেখার আলম রাজু, দক্ষিণ জেলা ছাত্রদলের সভাপতি মাহাবুবুর রহমান রানা, সাধারণ সম্পাদক আবু দাউদ রায়হান, উত্তর জেলার সভাপতি নিহাদ সালমান ডুনন, সাধারণ সম্পাদক রায়হান শরীফ হলুদ, সহ-সভাপতি সাইফুজ্জামান সরকার শাওন, আনন্দ মোহন কলেজ ছাত্রদল নেতা রাকিবুল ইসলাম রাকিব, ছাত্রনেতা মোমেনসহ কমপক্ষে ১৫ ছাত্রদল নেতাকর্মী।  


এ বিষয়ে পুলিশ সুপার মো. আহমার উজ্জামান বলেন, চরকালীবাড়ি এলাকায় কোভিড নিষেধাজ্ঞা ভঙ্গ করে ছাত্রদল সমাবেশ করছিল। পুলিশ ঘটনাস্থলে গেলে বিনা উসকানিতে ছাত্রদলের নেতাকর্মীরা পুলিশের ওপর হামলা করেন। এসময় বেশ কিছু পুলিশ সদস্য আহত হয়েছেন।

তবে ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সহ-সভাপতি মাজেদুল ইসলাম রুমন বলেন, ময়মনসিংহ মহানগর, উত্তর ও দক্ষিণ, কবি নজরুল বিশ্ববিদ্যালয় এবং বাকৃবি ছাত্রদলের উদ্যোগে দক্ষিণ চরকালিবাড়ি এলাকার একটি মাঠে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের শাহাদত বার্ষিকী উপলক্ষে আলোচনা সভার আয়োজন করে। মহানগরে বাইরে অনুষ্ঠানের জন্য পুলিশের অনুমতি ছিলো। কিন্তু পুলিশ বিনা উসকানিতে সভায় হামলা করে সভা পণ্ড করে দেয় এবং নেতাকর্মীদের উপর গুলিবর্ষণ করে ব্যাপক লাঠিচার্জ করে। এতে ছাত্রদলের অনেক নেতাকর্মী গুলিবিদ্ধসহ আহত হয়েছেন কমপক্ষে ১৫ জনের মতো।  


এ বিষয়ে ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল বলেন, সরকারের পেটুয়া বাহিনী যতই নিপীড়ন নির্যাতন করুক না কেন ছাত্র-জনতার নেতৃত্বেই এই সরকারের পতন ঘটবে।

এদিকে এ সংঘর্ষের ঘটনায় জড়িত সন্দেহে ৮ জনকে আটক করা হয়েছে বলে জানিয়েছে কোতয়ালী মডেল থানার ওসি ফিরোজ তালুকদার। এ সময় প্রায় ২০টি মোটরসাইকেল জব্দ করা হয় বলেও জানান তিনি।  

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //