নড়াইলে এক সপ্তাহের লকডাউন শুরু

করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে নড়াইল জেলাব্যাপী এক সপ্তাহের লকডাউন শুরু হয়েছে। গতকাল রবিবার (২০ জুন) রাত ১২টা থেকে এই লকডাউন কার্যকর হয়েছে এবং অব্যাহত থাকবে আগামী ২৭ জুন পর্যন্ত। 

এর আগে নড়াইলের পাঁচটি এলাকায় এক সপ্তাহের লকডাউন গত ১৯ জুন শেষ হয়েছে। নড়াইলে হঠাৎ করে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে যাওয়ায় জেলাব্যাপী এই লকডাউনের সিদ্ধান্ত নিয়েছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

লকডাউন চলাকালে যাত্রীবাহী বাস, ইজিবাইক, থ্রি-হুইলারসহ সব ধরণের ব্যবসা প্রতিষ্ঠান, শমিংমল, রেস্তোরা, মুদি ও চায়ের দোকান ছাড়াও বিনোদনকেন্দ্র ও কমিউনিটি সেন্টারগুলো বন্ধ থাকবে। এছাড়া সাপ্তাহিক হাট ও গরুর হাটও বন্ধ থাকবে। তবে কাঁচা ও মাছের বাজার এবং ফলের দোকান প্রতিদিন সকাল ৭টা থেকে দুপুর ১২টা পর্যন্ত চালু থাকবে। এছাড়া ওষুধের দোকান, ব্যাংকসহ জরুরি পরিসেবা চালু রয়েছে।

করোনাভাইরাস প্রতিরোধ সংক্রান্ত জেলা কমিটির সভাপতি জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমান জানান, লকডাউন চলাকালে জরুরি প্রয়োজনে কেউ বাইরে বের হলে অবশ্যই মাস্ক পরিধানসহ স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। অন্যথায় তাদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

এদিকে লকডাউন বাস্তবায়নে পুলিশ সুপার প্রবীর কুমার রায়ের নেতৃত্বে শহরে সচেতনতামূলক মহড়া ও চেকপোস্ট বসানো হয়েছে। জেলা তথ্য অফিস থেকেও প্রচার চালনো হচ্ছে।

সিভিল সার্জন ডা. নাছিমা আকতার জানান, নড়াইলে হঠাৎ করে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে যাওয়ায় লকডাউনের সিদ্ধান্ত নিয়েছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। গতকাল ৪৪ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে নড়াইল সদর উপজেলায় ৩১ জন, লোহাগড়ায় ১১ জন ও কালিয়ায় দুইজন। 

নড়াইল জেলায় এ পর্যন্ত করোনা রোগী শনাক্ত হয়েছে ২ হাজার ২৬৮ জন। এর মধ্যে সুস্থ হয়েছেন এক হাজার ৮৬৪ জন। হাসপাতালে ভর্তি আছেন ১৮ জন। আর করোনায় এ পর্যন্ত মৃত্যু হয়েছে ৩১ জনের। 


সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //