যশোরে রেকর্ড ৩০৫ জনের করোনা শনাক্ত

যশোরে গত ২৪ ঘন্টায় নতুন করে আরো ৩০৫ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এটি জেলায় একদিনের শনাক্তের রেকর্ড। এছাড়া করোনায় আক্রান্ত হয়ে ও উপসর্গ নিয়ে মারা গেছেন আরো চারজন। 

করোনা সংক্রমণের উচ্চঝুঁকির কারণে যশোরের পাঁচ পৌরসভা ও নয়টি ইউনিয়নে বিশেষ লকডাউন সম্প্রসারণ করা হয়েছে। তবে লকডাউন কার্যকরভাবে মানছে না সাধারণ মানুষ। প্রশাসন বলছে, লকডাউন কার্যকর করতে আরো কঠোরতা আরোপ করা হবে। সেইসাথে জনগণকেও সচেতন হওয়ার পরামর্শ তাদের।

স্বাস্থ্যবিভাগের তথ্য মতে, গত ২৪ ঘন্টায় ৬৪৬ জনের নমুনা পরীক্ষা করে ৩০৫ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৪৭ শতাংশ। বর্তমানে হাসপাতালে ভর্তি আছে ১৩৭ জন।

যশোরের অতিরিক্ত জেলা ম্যাজেস্ট্রেট কাজী মো. সায়েমুজ্জামান বলেন, করোনার শনাক্তের হার বৃদ্ধি পাওয়ায় যশোর জেনারেল হাসপাতালে করোনা ওয়ার্ডের ৮০ সিটের বিপরীতে ৯২ জন এবং ইয়োল জনের ২২ সিটের বিপরীতে ৪৫ জন ভর্তি আছে। করোনা রোগীর সংখ্যা বৃদ্ধি পাওয়ায় আরো ৫০টি বেড প্রস্তুত করা হচ্ছে। 

তিনি আরো বলেন, এছাড়া বেসরকারিভাবে করোনা ডেডিকেটেট হাসপাতাল প্রস্থত করা হয়েছে, যেখানে আরো ৩০টি বেড প্রস্তুত করা হচ্ছে। সদর হাসপাতালে করোনা রোগীর বৃদ্ধি পেলে এই হাসপাতালে হস্তান্তর শুরু করা হবে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //