নেত্রকোনার দুই উপজেলায় কঠোর বিধিনিষেধ জারি

করোনা সংক্রমণ আশঙ্কাজনক হারে বৃদ্ধি পাওয়ায় নেত্রকোনা জেলার সীমান্তবর্তী দুর্গাপুর ও কলমাকান্দা উপজেলায় বিধিনিষেধ জারি করা হয়েছে। 

স্ব স্ব উপজেলার নির্বাহী কর্মকর্তার স্বাক্ষরিত ই-মেইল বার্তায় রবিবার (২০ জুন) রাত সাড়ে ১০টায় গণবিজ্ঞপ্তির মাধ্যমে এই বিধিনিষেধ জারি করা হয়। 

গণবিজ্ঞপ্তিতে বলা হয়, জেলার সীমান্তবর্তী উপজেলা দুর্গাপুর ও কলমাকান্দায় গত কয়েকদিনে করোনাভাইরাস (কোভিড-১৯) আশঙ্কাজনক হারে বৃদ্ধি পাচ্ছে। মানুষের স্বাস্থ্য ঝুঁকির কথা চিন্তা করে জেলা প্রশাসনের নির্দেশনায় এ বিধিনিষেধ জারি করা হয়েছে। 

বিধিনিষেধের মধ্যে রয়েছে- ওষুধের দোকান ছাড়া ভারতীয় সীমান্তবর্তী এলাকার দোকানগুলো পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত সন্ধ্যা ৬টার মধ্যে বন্ধ করতে হবে। অন্যান্য এলাকার দোকানপাট সন্ধ্যা ৭টার মধ্যে বন্ধ করতে হবে। বিশেষ প্রয়োজন ছাড়া কেউ বাড়ির বাইরে যেতে পারবে না। কাঁচা বাজারগুলো উন্মুক্ত স্থানে নিয়ে সামাজিক দূরত্ব বজায় রেখে চলাচল করতে হবে।

এদিকে, নেত্রকোনা জেলায় গত ২৪ ঘণ্টায় মোট ১৮ জন করোনা পজেটিভ শনাক্ত হয়েছে। তার মধ্যে সীমান্তবর্তী দুর্গাপুর উপজেলায় সবচেয়ে বেশি ৯ জন করোনা আক্রান্ত হয়েছে।

নেত্রকোনা জেলা প্রশাসক কাজি আব্দুর রহমান বিষয়টি নিশ্চিত করে জানান, পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত সীমান্ত উপজেলায় এই বিধিনিষেধ কার্যকর থাকবে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //