নিষেধাজ্ঞা অমান্য করে পাটুরিয়া-দৌলতদিয়া রুটে বাস পারাপার

পাটুরিয়া-দৌলতদিয়া রুটে ফেরিতে বাস পারাপার। ছবি : সংগৃহীত

পাটুরিয়া-দৌলতদিয়া রুটে ফেরিতে বাস পারাপার। ছবি : সংগৃহীত

করোনাভাইরাস সংক্রমণ নিয়ন্ত্রণে লকডাউনে সরকারি নিষেধাজ্ঞা আমান্য করে পাটুরিয়া-দৌলতদিয়া রুটে ফেরিতে বাস পারাপার করা হয়েছে। মোট ১০ ট্রিপে এসব বাস পারাপার করা হয়। তবে বন্ধ রয়েছে লঞ্চ চলাচল।

আজ মঙ্গলবার (২২ জুন) সকাল ৬টা থেকে ৯টা পর্যন্ত পাটুরিয়া ফেরি ঘাটে এমন দৃশ্য দেখা গেছে।

এ প্রসঙ্গে বিআইডব্লিউটিসির আরিচা আঞ্চলিক কার্যালয়ের উপমহাব্যবস্থাপক জিল্লুর রহমান বলেন, লকডাউন ঘোষণার আগে রাতে ও এর পরপরই ঘাট এলাকায় যাত্রীবাহী যেসব গাড়ি আটকে পড়ে সেগুলো রাতেই পারাপারের চেষ্টা করা হয়েছে। আগে থেকেই অনলাইনে টিকিট করা ছিল যেসব গাড়ি সকাল ৬টা পর্যন্ত আটকে পড়েছিল শুধুমাত্র সেগুলো পারাপার করা হয়েছে। পুলিশের সাথে আলোচনা করে মানবিক কারণে এই গাড়িগুলো পারাপার করা হয়েছে।

তিনি আরো বলেন, বর্তমানে এই রুটে বাসের চাপ নেই। তবে কিছু ট্রাক আটকে আছে। যেগুলো নিয়ম মেনে পার করা হবে।

করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় মানিকগঞ্জসহ ঢাকার সাত জেলায় কঠোর লকডাউন ও বিধিনিষেধ ঘোষণা করে সরকার। আজ সকাল থেকে এই নিষেধাজ্ঞা কার্যকর হয়। সকাল ৬টা থেকে মানিকগঞ্জ জেলা শহরসহ বিভিন্ন এলাকার দোকানপাট বন্ধ আছে। ঢাকা-আরিচা মহাসড়কসহ স্থানীয় সড়কগুলোতে জরুরি পণ্যবাহী গাড়ি ছাড়া সবধরণের গনপরিবহন চলাচল বন্ধ আছে।

পাটুরিয়া-দৌলতদিয়া ও আরিচা-কাজিরহাট নৌরুটে জরুরি গাড়ি পারাপারে সীমিতভাবে ফেরি চলাচল করছে। মহাসড়কসহ বিভিন্ন এলাকায় লকডাউন পালনে মাঠে আছেন ম্যাজিস্ট্রেট ও পুলিশ সদস্যরা।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh