নাটোরের ৮ পৌরসভায় আজ থেকে লকডাউন শুরু

করোনাভাইরাস সংক্রমণের উর্ধ্বগতি রোধে নাটোরের আট পৌরসভায় সাতদিনের বিশেষ লকডাউন ঘোষণা করেছে জেলা প্রশাসন। আজ বুধবার (২৩ জুন) সকাল থেকে এ লকডাউন কার্যকর হয়েছে এবং চলবে আগামী ২৯ জুন পর্যন্ত। 

নাটোর সদর ও সিংড়া পৌরসভায় গত ৯ জুন থেকে ২২ জুন পর্যন্ত লকডাউন চলমান রয়েছে। বাকি পৌরসভাগুলো হলো- নলডাঙ্গা, বাগাতিপাড়া, গুরুদাসপুর,গোপালপুর, বনপাড়া ও বড়াইগ্রাম পৌরসভা। লকডাউনে অবশ্য পালনীয় সিদ্ধান্ত সংক্রান্ত নির্দেশনা উল্লেখ করে গণবিজ্ঞপ্তি জারি করা হয়েছে জেলা প্রশাসনের পক্ষ থেকে।  

গতকাল মঙ্গলবার (২২ জুন) রাত ১০টার দিকে রাজশাহী বিভাগের জেলা প্রশাসকদের সাথে মন্ত্রিপরিষদ সচিবের ভার্চুয়াল মতবিনিময় শেষে এই সিদ্ধান্ত জানান নবাগত জেলা প্রশাসক শামীম আহমেদ। 

জেলা প্রশাসক রাতিই বলেন, পূর্বাপর বিধিনিষেধ বহাল রেখে দুই পৌরসভার চলমান লকডাউন এক সপ্তাহ বর্ধিত করার সাথে এবার বাকি ছয় পৌরসভাকেও লকডাউনের আওতায় আনা হয়েছে। উপজেলার আওতাভুক্ত এলাকাগুলো আপাতত লকডাউন করা হচ্ছে না। তবে পরিস্থিতির অবনতিজনিত প্রেক্ষাপটে যেকোনো সিদ্ধান্ত আসতে পারে।

এর আগে দুপুরে জেলা করোনা প্রতিরোধ কমিটির সভায় পৌরসভা উপজেলা পর্যায়ে লকডাউন দিতে কমিটির অধিকাংশ সদস্য মতামত দেন। জেলা প্রশাসক শামীম আহমেদের সভাপতিত্বে সভায় অংশ নিয়ে করোনা প্রতিরোধ সংক্রান্ত বিভিন্ন নির্দেশনা জানিয়ে বক্তব্য রাখেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, নাটোর-৪ আসনের সংসদ সদস্য আব্দুল কুদ্দুস, নাটোর-২ আসনের সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল। অনান্যের মধ্যে বক্তব্য রাখেন পুলিশ সুপার লিটন কুমার সাহা, জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থার(এনএসআই) উপ-পরিচালক ইকবাল হোসেন, নাটোর পৌরসভার মেয়র উমা চৌধুরী, সিংড়া পৌরসভার মেয়র জান্নাতুল ফেরদৌস, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান শরিফুল ইসলাম রমজান প্রমুখ। 

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী পলক বলেন, নাটোরে করোনার ভয়াবহ সংক্রমণ রোধ করতে হলে মাস্ক পরার কোনো বিকল্প নেই। ভ্যাকসিন গ্রহণের আগে ও পরে সবাইকে মাস্ক ব্যবহার করতে হবে। নিজেকে, পরিবার ও দেশকে বাঁচাতে প্রয়োজনে আইনের কঠোর প্রয়োগ করে হলেও মাস্ক ব্যবহার নিশ্চিত করতে হবে। 

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //