চুয়াডাঙ্গায় রেকর্ড শতভাগ করোনা শনাক্ত

চুয়াডাঙ্গা সদর হাসপাতাল। ছবি : চুয়াডাঙ্গা প্রতিনিধি

চুয়াডাঙ্গা সদর হাসপাতাল। ছবি : চুয়াডাঙ্গা প্রতিনিধি

চুয়াডাঙ্গায় করোনাভাইরাস শনাক্তে অতীতের সব রেকর্ড ভেঙে গেছে। জেলায় গত ২৪ ঘণ্টায় ৪১টি নমুনা পরীক্ষায় ৪১ জনেরই করোনা শনাক্ত হয়েছে। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার শতভাগ। জেলায় এ পর্যন্ত দুই হাজার ৮৩৭ জনের করোনা শনাক্ত হয়েছে। 

একই সময়ে জেলায় করোনায় দুজন ও করোনা ডেডিকেটেড হাসপাতালে করোনার উপসর্গ নিয়ে চারজনের মৃত্যু হয়েছে। এর ফলে জেলায় করোনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৯১ জনে।

আজ বৃহস্পতিবার (২৪ জুন) সকালে চুয়াডাঙ্গা সিভিল সার্জন ডা. এএসএম মারুফ হাসান এ তথ্য জানান।

কুষ্টিয়া আরটি-পিসিআর ল্যাব ও চুয়াডাঙ্গা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, চুয়াডাঙ্গায় নতুন শনাক্ত ৪১ জনের মধ্যে চুয়াডাঙ্গা সদর উপজেলায় ১৯ জন, দামুড়হুদা উপজেলায় একজন, আলমডাঙ্গা উপজেলায় সাতজন ও জীবননগর উপজেলার ১৪ জন। 

দামুড়হুদা ও জীবননগর উপজেলা এবং চুয়াডাঙ্গা পৌর এলাকা ও সদর উপজেলার আলোকদিয়া ইউনিয়নে লকডাউন চলাকালে করোনায় শতভাগ সংক্রমণের হার সংশ্লিষ্ট ব্যক্তিদের ভাবিয়ে তুলেছে।

জেলায় করোনায় মৃত দুইজন হলেন- সদর উপজেলার কুন্দিপুর গ্রামের আতিয়ার রহমান ও জীবননগর পৌর এলাকার দৌলতগঞ্জপাড়ার সুফিয়া খাতুন। 

এছাড়া চুয়াডাঙ্গা করোনা ডেডিকেটেড হাসপাতালে মারা যাওয়া চারজন হলেন- জীবননগর উপজেলার বাঁকা গ্রামের আবদুস সোবহান (৬০), দামুড়হুদা উপজেলার লোকনাথপুর গ্রামের রুহুল আমীন (৭৯), নতুন বাস্তপুর গ্রামের আবু বক্কর (৭৫) ও জগন্নাথপুর গ্রামের শাহিদা বেগম (৭০)।

জেলায় মোট করোনা আক্রান্ত দুই হাজার ৮৩৭ জন, এরমধ্যে বর্তমানে আক্রান্ত ৬৯৭ জন। এপর্যন্ত সুস্থ হয়েছে ২ হাজার ৪৯ জন। এর মধ্যে হোম আইসোলেশনে আছে ৬৩৩ জন, হাসপাতালে চিকিৎসাধীন আছে ৬১ জন ও অন্য হাসপাতালে রেফার করা হয়েছে তিনজনকে।

এর আগের ২৪ ঘণ্টায় চুয়াডাঙ্গায় ৬৯টি নমুনা পরীক্ষায় ৬৪ জনের করোনা শনাক্ত হয় এবং শনাক্তের হার ছিল ৯২ দশমিক ৭৫ শতাংশ। একই সময়ে জেলায় করোনায় পাঁচজনের মৃত্যু হয়।

এদিকে লকডাউন চলা এলাকায় আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর তৎপরতা অব্যাহত রয়েছে। এসব এলাকায় ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে জেল-জরিমানাও করছে।

জেলার নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. ফিরোজ হোসেন বলেন, গতকাল বুধবার (২৩ জুন) সকাল থেকে রাত পর্যন্ত লকডাউন এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ৫২টি মামলায় ৫৪ জনকে ৭৪ হাজার ৪০০ টাকা জরিমানা করা হয়েছে। এ সময় দুজনকে কারাদণ্ড ও ৩০টি ইজিবাইক জব্দ করা হয়েছে।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh