বাগেরহাটে বাড়ছে করোনার সংক্রমণ

লকডউনে ফাঁকা বাগেরহাটের সড়ক

লকডউনে ফাঁকা বাগেরহাটের সড়ক

বাগেরহাটে গত ২৪ ঘণ্টায় নতুন করে ৪২ জনের করোনা শনাক্ত হয়েছে। এই নিয়ে বাগেরহাটে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে দুই হাজার ৭৯৪ জনে এবং মারা গেছেন ৭৩ জন

বাগেরহাটের বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতাল ও বাড়িতে চিকিৎসাধীন অবস্থায় আছেন ৭৬০ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন দুই হাজার ৩৪ জন। 

বৃহস্পতিবার (২৪ জুন) দুপুরে বাগেরহাটের সিভিল সার্জন ডা. কেএম হুমায়ুন কবির এসব তথ্য জানিয়েছেন।

গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার দিক দিয়ে শনাক্তের হার সব থেকে বেশি বাগেরহাট সদর উপজেলায়। সদর উপজেলায় ২১ জনের নমুনা পরীক্ষায় ১৫ জনের করোনা শনাক্ত হয়েছে। এই হিসেবে বাগেরহাট সদর উপজেলায় শনাক্তের হার ৭১.৪১ শতাংশ। সদর উপজেলার পরেই রয়েছে ফকিরহাটের অবস্থান। ৩৬ জনের নমুনা পরীক্ষায় ১২ জনের করোনা শনাক্ত হয়েছে। মোংলায় ৩২ জনের নমুনা পরীক্ষায় সাতজন, মোরেলগঞ্জে ২৩ জনের নমুনা পরীক্ষায় পাঁচ ও চিতলমারী উপজেলায় আটজনের নমুনা পরীক্ষায় এক জনের করোনা শনাক্ত হয়েছে। 

তবে নমুনা পরীক্ষার পরিমাণ বৃদ্ধি পেলে রোগীর পরিমাণ ও বৃদ্ধি পাবে এমনটি দাবি করেছেন সচেতন মহল।

সিভিল সার্জন কবির জানান, বাগেরহাটে গত ২৪ ঘণ্টায় ১২২ জনের নমুনা পরীক্ষায় ৪২ জনের করোনা শনাক্ত হয়েছে। আমরা বিভিন্ন ভাবে পরীক্ষার পরিমাণ বৃদ্ধি করেছি, যাতে সংক্রমণবন্ধ হয়। এছাড়াও ঝুকিপূর্ণ উপজেলা মোংলা, রামপাল ও মোড়েলগঞ্জের উপর স্বাস্থ্য বিভাগের বিশেষ খেয়াল রয়েছে বলে জানান তিনি।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh