যাদুকাটা নদীতে ভেসে গেল দুই ভাই

সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার যাদুকাটা নদীতে স্রোতের টানে ভেসে গেছে খাইরুল ইসলাম (৬) ও মেরাজুল ইসলাম (১০) নামের দুই শিশু। গত মঙ্গলবার (২৯ জুন) বিকেল থেকে নিখোঁজ তারা।

তারা বিশ্বম্ভরপুর উপজেলার দক্ষিণ বাদাঘাট ইউনিয়নের মিয়ারচর গ্রামের সবজি বিক্রেতা মোস্তফা মিয়ার ছেলে।

এলাকাবাসী জানান, মঙ্গলবার বিকেলে সবজি বিক্রি করছিল মোস্তফা মিয়া। এমন সময় মেরাজুল তাকে জানায়, তার ছোট ছেলে খাইরুল বাজার সংলগ্ন যাদুকাটা নদীর পশ্চিম ঘাটে বাঁধা নৌকায় উঠেছে। তখন খাইরুলকে নিয়ে আসতে বলে মোস্তফা। বাবার কথামতো নদীতে যায় সে। এরপর তাদের আসতে দেরি দেখে দোকান বন্ধ করে নদীতে গিয়ে আর কাউকেই খুঁজে পাননি মোস্তফা। 

বিষয়টি বিশ্বম্ভরপুর থানা পুলিশকে অবগত করা হলে তারা ঘটনাস্থল পরিদর্শন করেন। এরপর থেকে থানা পুলিশ ও ফায়ার সার্ভিসের একটি দল যাদুকাটা নদীর মিয়ারচড়ে তাদের উদ্ধারের জন্য অভিযান চালাচ্ছে। 

মোস্তফা বলেন, গোলার পানিতে নদী একবারে ভরা ছিল। দোকানে এসময় বিক্রি বেশি ছিল। এসময় ছোট পুলা নৌকায় উইঠা পানি দেখতাছে বড় পুলা আইয়া বলে। পরে বড় পুলারে পাঠাই ছোট পুলারে আনতে। কিছুখন যাওয়ার পর দুইজনেই আর ফিরে আসে না। তাদের খোঁজতে নদীর পাড়ে যায়। নদীর পাড়ে গিয়ে তাদের দেখতে না পেয়ে বাড়ি ও আত্মীয়-স্বজনের বাড়িতে খোঁজা করি। পরে বিষয়টি বিশ্বম্ভরপুর থানা পুলিশকে জানাই। মনে হয় আমার দুই পুলাই পানিতে পইরা গেছে। পরে আজ সকাল থেকে থানা পুলিশ ও ফায়ার সার্ভিসের একটি দল যাদুকাটা নদীর মিয়ারচড়ে তাদের উদ্ধারের জন্য অভিযান চালাচ্ছে।

শিশু দুইটির নিখোঁজের সত্যতা নিশ্চিত করে বিশ্বম্ভরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ইকবাল হোসেন জানান, যাদুকাটা নদীতে প্রবল স্রোতের মধ্যে খাইরুল ভেসে যাওয়ার সময় তার বড় ভাই তাকে উদ্ধার করতে গিয়ে সে-ও স্রোতের টানে ভেসে যায়। খবর পেয়েই আমরা সেখানে যাই। এখনও আমার তাদের উদ্ধারের চেষ্টা করছি।

এ বিষয়ে বিশ্বম্ভরপুর উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাদি উর রহিম জাদিদ বলেন, বিষয়টি জানানোর পর আমি সকালেই থানা পুলিশ ও ফায়ার সার্ভিসের একটি ডুবুরি দল নিয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছি। পরিবারের ভাষ্যমতে, দুই শিশুই নদীর পানিতে পড়ে নিখোঁজ রয়েছে। স্থানীয় এলাকাবাসীর সহযোগিতায় পুলিশ ও ফায়ার সার্ভিসের ডুবুরি দলের উদ্ধার অভিযান অব্যাহত রয়েছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //