কৃষি কর্মকর্তার মৃত্যু: স্বামী-শাশুড়ির বিরুদ্ধে মামলা

রাজশাহীর পুঠিয়ায় উপ-সহকারী কৃষি কর্মকর্তা খাদিজা আক্তারকে (৪০) হত্যার অভিযোগে মামলা দায়ের করা হয়েছে। মামলায় স্বামী ও শ্বাশুড়িকে আসামি করা হয়েছে।

বুধবার (৩০ জুন) বিকেলে খাদিজার মা বাদী হয়ে এ মামলাটি দায়ের করেন। 

এর আগে বুধবার সকালে স্বামীর বাড়ি থেকে খাদিজার মরদেহ উদ্ধার করে পুলিশ। এ সময় স্বামী আব্দুল ওহাবকে আটক করা হয়। পরে মরদেহের ময়নাতদন্তের জন্য রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

খাদিজা আক্তার (৪০) উপজেলার জিউপাড়া ইউনিয়নের ডাঙ্গাপাড়া গ্রামের আব্দুল ওহাবের স্ত্রী। তিনি পবা উপজেলা কৃষি অফিসে উপ-সহকারী কৃষি কর্মকর্তা হিসেবে কর্মরত ছিলেন। আব্দুল ওহাব ওই গ্রামের মৃত মকবুল হোসেনের ছেলে। 

মামলার এজাহার সূত্রে জানা যায়, ১৭ বছর আগে ওহাবের সঙ্গে খাদিজার বিয়ে হয়। বিয়ের পর থেকে বিভিন্ন কারণে ওহাব তার স্ত্রীকে শারীরিক ও মানসিক নির্যাতন করতেন। গত ২৯ জুলাই রাতেও তাকে শারীরিক নির্যাতন করে এবং মাথায় আঘাত করে তাকে হত্যা করে। হত্যার পর বিষয়টি ভিন্ন ঘাতে প্রবাহিত করতে তার মরদেহ ঝুলিয়ে রাখে।

এদিকে আটক আবদুল ওহাব পুলিশের কাছে স্বীকার করেছে পরকীয়া সংক্রান্ত বিষয় নিয়ে তাদের স্বামী-স্ত্রীর মধ্যে ঝগড়া হতো। ২৯ জুন রাতে সে ঘরের তীরের সঙ্গে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে।

পুঠিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সোহরাওয়ার্দী হোসেন জানান, পরিবারের অভিযোগ তার মাথায় আঘাত করে তাকে হত্যা করা হয়েছে। মরদেহের মাথায় আঘাতের চিহ্ন রয়েছে। নিহতের মা বাদী হয়ে এজাহার দায়ের করলে এজাহারটি মামলা হিসেবে রেকর্ড করা হয়েছে। অন্যদিকে প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে আটক ওহাবকে আগামীকাল হত্যা মামলায় গ্রেফতার দেখিয়ে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হবে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //