করোনাভাইরাস

টাঙ্গাইলে ১৬ জনের মৃত্যু, শনাক্তের হার ৪০.৯২%

প্রতীকী ছবি

প্রতীকী ছবি

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ও এর উপসর্গ নিয়ে টাঙ্গাইলে গত ২৪ ঘণ্টায় জেনারেল হাসপাতালে অন্তত ১৬ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে সাতজন করোনায় ও উপসর্গ নিয়ে মারা গেছে আরো নয়জন।

আজ বৃহস্পতিবার (১ জুলাই) টাঙ্গাইল জেনারেল হাসপাতালের সহকারী পরিচালক ডা. সাদিকুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, করোনা রোগীদের মধ্যে চারজন আইসিইউতে এবং বাকিরা করোনা ডেডিকেটেড ইউনিটে ও আইসোলেশন সেন্টারে মারা গেছেন। হাসপাতালে করোনা আক্রান্ত ও সন্দেহভাজন করোনা রোগীদের চাপ বেড়ে যাওয়ায় ইতিমধ্যে হাসপাতালের দুটি জেনারেল (গাইনি ও মেডিসিন) ওয়ার্ড করোনা রোগীদের জন্য ছেড়ে দেয়া হয়েছে।

তিনি বলেন, হাসপাতালে প্রয়োজনীয় ডাক্তার, নার্স ও অন্যান্য জনবল সংকটের কারণে চিকিৎসা দিতে হিমসিম খেতে হচ্ছে। তারপরও হাসপাতালের চিকিৎসক ও সেবাকর্মীরা সাধ্যমতো চেষ্টা চালিয়ে যাচ্ছেন।

জেলা সিভিল সার্জন অফিস সূত্রে জানা গেছে, গত ২৪ ঘণ্টায় জেলায় ৬২৮টি নমুনা পরীক্ষা করে ২৫৭ জনের করোনা শনাক্ত হয়েছে। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ৪০ দশমিক ৯২ শতাংশ।

টাঙ্গাইলের সিভিল সার্জন ডা. আবুল ফজল মোহাম্মদ শাহাবুদ্দীন বলেন, জেলায় করোনা পরিস্থিতি উদ্বেগজনক আকার ধারণ করেছে। হাসপাতালে রোগীর সংখ্যা যেভাবে বাড়ছে তাতে পুরো হাসপাতালই করোনা রোগীদের জন্য ডেডিকেটেড করার প্রয়োজন হতে পারে। তবে পরিস্থিতি আরো খারাপ হলে এই সীমিত সামর্থ্যে আর কুলাবে না এবং তখন রোগীদের ঢাকায় পাঠিয়ে দিতে হবে।

তিনি আরো বলেন, এমন পরিস্থিতিতে সবাইকে লকডাউন ও স্বাস্থ্য সুরক্ষা নির্দেশাবলী যথাযথভাবে মেনে চলতে হবে। খেয়াল রাখতে হবে যাতে করোনার উপসর্গ বিশেষ করে জ্বর নিয়ে যেন কেউ বাইরে না যান। 

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //