ডাক্তারকে জরিমানা, সাতকানিয়ার ইউএনওকে প্রত্যাহার

সাতকানিয়ার উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নজরুল ইসলাম

সাতকানিয়ার উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নজরুল ইসলাম

কঠোর বিধিনিষেধে রোগী দেখতে যাওয়ায় এক চিকিৎসককে জরিমানা করার পর জেলে দেয়ার হুমকি দিয়ে এবার প্রত্যাহার হয়েছেন সাতকানিয়ার উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নজরুল ইসলাম। সাতকানিয়া থেকে প্রত্যাহার করে তার চাকরি জনপ্রশাসন মন্ত্রণালয়ে ন্যস্ত করা হয়। 

রবিবার (৪ জুলাই) বিকেলে জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ আদেশ আসে বলে নিশ্চিত করেছেন চট্টগ্রাম বিভাগীয় কমিশনার কামরুল হাসান। 

তিনি বলেন, ‘ইউএনও নজরুল ইসলামকে প্রত্যাহার করে জনপ্রশাসন মন্ত্রণালয়ে যোগ দিতে বলা হয়েছে। তার স্থলে আপাতত দায়িত্ব পালন করবেন এসিল্যান্ড আল বরিশরু ইসলাম।’ 

জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপ-সচিব স্বাক্ষরিত এক আদেশে সাতকানিয়ার উপজেলা নির্বাহী কর্মকর্তা নজরুল ইসলামকে জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) করা হয়। একই আদেশে হবিগঞ্জের ইউএনও ফাতেমা তুজ জোহরাকে চট্টগ্রাম বিভাগীয় কমিশনারের কার্যালয়ে পদায়ন করা হয়েছে।

এর আগে, গত শুক্রবার বিকেলে সাতকানিয়া পৌরসভা এলাকায় ডা. ফরহাদ কবির নামে ওই চিকিৎসককে রোগী দেখতে যাওয়ার সময় ভ্রাম্যমাণ আদালত বসিয়ে সংক্রমণ প্রতিরোধ আইনে ১ হাজার টাকা জরিমানা করেন ইউএনও নজরুল ইসলাম। শুধু জরিমানা করেই ক্ষান্ত হননি। চিকিৎসকদের চেম্বারে আসা-যাওয়ায় কোন বিধিনিষেধ না থাকার কথা ওই চিকিৎসক জানালে তিনি ক্ষিপ্ত হয়ে চিকিৎসককে জেলে দেয়ার ক্ষমতা রয়েছে তার সেই হুঙ্কারও দেন।

শনিবার এ ঘটনা জানাজানি হলে ক্ষুব্ধ প্রতিক্রিয়া দেখান চিকিৎসক নেতারা। ইউএনওর শাস্তির দাবিতে দ্বারস্থও হয়েছেন জেলা সিভিল সার্জনের কাছে।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh