ঘর পেয়ে ৩২০টি পরিবার খুশি

চর পোগলদিঘা আশ্রয়ন প্রকল্প

চর পোগলদিঘা আশ্রয়ন প্রকল্প

‘আমি মেয়া (মেয়ে) নিয়্যা ভাড়া বাসাত থাকতাম। মেয়া মাইনসের বাসাত কাম করতো, আর আমি ভিক্ষ্যা করতাম। নিজের ঘর-বাড়ি বইলা কিছুই আছিল না। সরকার আমারে নতুন ঘর দিছে, এহন আরামে আছি। আমি এত সুন্দর দালান ঘর পামু হেইডা কোনোদিন স্বপ্নেও ভাবি নাই।’ মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর উপহারের ঘর পেয়ে এভাবেই খুশির কথা ব্যক্ত করেন নব্বই বছর বয়সী রানি। কথা বলতে বলতে আবেগে চোখে পানি এসে যায় তার।

শুধু রানী নয়; চর পোগলদিঘা আশ্রয়ন প্রকল্প পরিদর্শনে গেলে সরকারি ঘর পাওয়া উপকারভোগী অনেকেই এভাবে খুশির অনুভূতি ব্যক্ত করেন। জামালপুরের সরিষাবাড়ী উপজেলার পোগলদিঘা ইউনিয়নের চর পোগলদিঘা আশ্রয়ণ প্রকল্পটি কিছুদিন আগে সম্পন্ন করে হতদরিদ্র ও ভূমিহীনদের হাতে তুলে দিয়েছে উপজেলা প্রশাসন। সবুজের বুক চিরে নির্মল প্রকৃতির মাঝে সারি সারি প্রধানমন্ত্রীর উপহারের ঘর উঁকি দিচ্ছে।

উপজেলা প্রশাসন সূত্র জানায়, সরিষাবাড়ীতে ৩২০টি পরিবার সরকারি ঘরের সুবিধা পেয়েছে। অদেখা স্বপ্নের অধরা ঠিকানা পেয়ে হতদরিদ্র-ভূমিহীনরা আনন্দে আপ্লুত। যারা প্রতিনিয়ত রোদ-বৃষ্টি, ঝড়-বন্যায় কষ্টে দিন কাটাতেন, স্বপ্নের বাড়ি পেয়ে তারা নতুন করে বাঁচার স্বপ্ন দেখছেন।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা হুমায়ুন কবির বলেন, ঘরগুলো নির্মাণে সিমেন্ট, ইট-বালু, রড, কাঠ, টিন গুণগত মান শতভাগ বজায় রেখে সম্পন্ন করা হয়েছে। আশ্রয়ন প্রকল্পে থাকা প্রতিটি পরিবারের খোঁজ রাখা হচ্ছে। কোনো অসুবিধা হলে তাৎক্ষণিক সমাধান করা হচ্ছে।’

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh