নারায়ণগঞ্জে আরেক বাড়ি থেকে বোমা তৈরির সরঞ্জাম উদ্ধার

নারায়ণগঞ্জে আরেক বাড়ি থেকে বোমা তৈরির সরঞ্জাম উদ্ধার। ছবি: সংগৃহীত

নারায়ণগঞ্জে আরেক বাড়ি থেকে বোমা তৈরির সরঞ্জাম উদ্ধার। ছবি: সংগৃহীত

নারায়ণগঞ্জের আড়াইহাজারে অভিযানের পর বন্দর উপজেলার ধামঘর কাজী পাড়া এলাকার আরেক বাড়ি থেকে বোমা তৈরির আরও কিছু সরঞ্জাম উদ্ধার করা হয়েছে। 

রবিবার (১১ জুলাই) রাত পৌনে ৩টার দিকে অভিযান চালিয়ে এগুলো উদ্ধার করা হয় বলে জানান পুলিশের কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটের প্রধান আসাদুজ্জামান।

অভিযান শেষে সংবাদ সম্মেলনে সিটিটিসি প্রধান বলেন, ‌‌‌'কাজিপাড়ার বাড়িটিতে আমরা কমপ্লিট কিছু পাইনি। বোমা তৈরির সরঞ্জাম ও চারটি রিমোট কন্ট্রোল সরঞ্জামাদি জব্দ করেছি।'

কাজী পাড়ার বাড়িটিতে ওই এলাকার এক মসজিদের ইমাম বসবাস করতেন। তার নাম মো. নাঈম। সাংগঠনিক ভাবে তিনি মেজর ওসামা নামে পরিচিত। নাঈম নব্য জেএমবির সামরিক সদস্য এবং বোমা তৈরির প্রশিক্ষক বলে জানিয়েছে সিটিটিসি।

এর আগে রবিবার রাত সাড়ে ১০টার দিকে জেলার আড়াইহাজার উপজেলার নোয়াগাঁও এলাকায় ‘জঙ্গি আস্তানায়’ অভিযান চালিয়ে তিনটি শক্তিশালী আইইডি বোমা উদ্ধারের পর বিস্ফোরণ ঘটায় এবং বোমা তৈরির সরঞ্জাম উদ্ধার করে কাউন্টার টেররিজম ইউনিট। এ সময় আবদুল্লাহ আল মামুন ওরফে ডেভিড কিলার নামে নব্য জেএমবির এক সদস্যকে গ্রেপ্তার করা হয়।

সিটিটিসির অতিরিক্ত উপকমিশনার আহমেদুল ইসলাম গণমাধ্যমকে বলেন, গত ১৭ মে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের সাইনবোর্ড এলাকায় ট্রাফিক পুলিশ বক্সের সামনে প্লাস্টিকের ব্যাগের ভেতর থেকে একটি শক্তিশালী বোমা উদ্ধার করা হয়। ওই ঘটনা তদন্ত করতে গিয়ে রবিবার বিকেলে আড়াইহাজারের মিয়াবাড়ি জামে মসজিদের মুয়াজ্জিন আবদুল্লাহ আল মামুনকে গ্রেফতার করা হয়। তাকে জিজ্ঞাসাবাদ করে জানা যায়, বোমাটি আড়াইহাজারের এ বাড়িতে তৈরি করা হয়েছিল।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh