বৃষ্টি থেকে বাঁচতে পলিথিন টানিয়ে বাস করছেন দেলদুয়ারের বৃদ্ধা রাহেলা বেগম

রাহেলা বেগম

রাহেলা বেগম

ঘর আছে কিন্তু চাল ঝাঝড়া। বৃষ্টি সরাসরি এসে পড়ে মেঝের ওপর। বৃষ্টির পানি ঠেকাতে ঘরের ভেতর চৌকির ওপর পলিথিনের ঝুপরি টানিয়ে বসবাস করছেন সত্তরোর্ধ্ব বৃদ্ধা রাহেলা বেগম। টাঙ্গাইলের দেলদুয়ার উপজেলার দেউলী ইউনিয়নের মাইঠান গ্রামে বাড়ি ওই বৃদ্ধা। তার স্বামী জায়েদ আলী মারা গেছেন অনেক বছর আগে। দুই ছেলে দুই মেয়ের জননী তিনি। ছেলেরা যার যার সংসার নিয়ে ব্যস্ত। টাকার অভাবে স্বামীর রেখে যাওয়া ঘরটি মেরামত করতে পারেননি। বৃষ্টি এলেই অঝোরে পানি পড়ে। রাত কি দিন-বৃষ্টি এলে তার একই অবস্থা। চৌকির ওপর মশারির মতো করে পলিথিন টানিয়ে বসেই পার করতে হয় রাত।

বৃদ্ধা কান্নাজড়িত কণ্ঠে বলেন, শুনেছি প্রধানমন্ত্রী যার ঘর নাই তাকে ঘর দিচ্ছেন। একথা শুনে মেম্বার-চেয়ারম্যানের নিকট গিয়েছিলাম; কিন্তু কপালে ঘর জোটেনি। বাবারে, একটা ঘরের ব্যবস্থা করে দিলে সারাজীবন দোয়া করব। 

দেউলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. কামরুল ইসলাম সাচ্চু বলেন, ওই ওয়ার্ডের মেম্বার আব্দুল মান্নান। সে আমাকে এ ব্যাপারে কিছুই জানাননি। জানালে একটি ঘরের ব্যবস্থা করা যেত। 

দেলদুয়ার উপজেলা পরিষদের চেয়ারম্যান মাহমুদুল হাসান মারুফ জানান, মুজিববর্ষে যার ঘর নাই এমন হত দরিদ্রদের প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্পের আওতায় উপজেলা প্রশাসন ঘর করে দিচ্ছে; কিন্তু মাইঠাইন গ্রামের ওই হতভাগ্য নারী ঘর পাননি বিষয়টি দুঃখজনক। তবে আশা করছি অচিরেই প্রশাসন ওই নারীর জন্য একটি ঘরের ব্যবস্থা করবে।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //