চুয়াডাঙ্গায় করোনা ও উপসর্গে ৬ জনের মৃত্যু

চুয়াডাঙ্গা সদর হাসপাতাল

চুয়াডাঙ্গা সদর হাসপাতাল

চুয়াডাঙ্গায় নতুন করে ৩৯৪ জনের নমুনা পরীক্ষায় আরো ১১১ জনের করোনা শনাক্ত হয়েছে। এ সময় করোনা ও উপসর্গে ছয় জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে করোনায় তিনজন ও উপসর্গে তিনজনের মৃত্যু হয়েছে।

করোনা আক্রান্তে মারা গেছেন- চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলা শহরের দশমীপাড়ার সৈয়দ কাশেম আলীর ছেলে সৈয়দ মামুনুর রশিদ (৬৫), চুয়াডাঙ্গা পৌর এলাকা কুলচারার জিতুয়ার রহমান বিশ্বাসের ছেলে জামাল উদ্দীন বিশ্বাস (৫২) ও শহরের মহিলা কলেজ পাড়ার কামরুল ইসলামের স্ত্রী ইসমত আরা (৩৮)। 

করোনা উপসর্গ নিয়ে মারা গেছেন, ঝিনাইদহ হরিনাকুন্ডু পারদখলপুরের সওকত আলীর ছেলে আব্দুল কুদ্দুস (৩২), চুয়াডাঙ্গা জেলা সদরের কুতুবপুর ইউনিয়নের দত্তাইল গ্রামের সোবহান মল্লিকের স্ত্রী সোহাগী খাতুন (৬৬) ও দামুড়হুদা উপজেলার মদনা গ্রামের মুন্তাজ আলীর ছেলে ইমরান হোসেন (৩০)।  

চুয়াডাঙ্গা আবাসিক মেডিকেল অফিসার ডা. এ.এস.এম. ফাতেহ্ আকরাম করোনা আক্রান্তে ও উপসর্গে মৃত্যুর বিষয় নিশ্চিত করে আরো জানান, গত ২৪ ঘণ্টায় নতুন করে আরো ১১১ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। এরা হলেন- চুয়াডাঙ্গা সদর উপজেলায় ৫৮ জন, আলমডাঙ্গা উপজেলায় ১৭ জন, দামুড়হুদা উপজেলায় ১৯ জন ও জীবননগর উপজেলায় ১৭জন। আক্রান্তের হার ২৮ দশমিক ১৭ শতাংশ। মোট আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়ালো ৪ হাজার ৯২৪ জন। 

এদিন ৫৩ জন সুস্থসহ এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ২ হাজার ৭৮৮ জন। এ পর্যন্ত মৃত্যুবরণ করেছেন সরকারী ১৪৩ জন ও বেসরকারি হিসাবে ১৪৫ জন।

চুয়াডাঙ্গায় বর্তমানে আক্রান্ত রোগী রয়েছেন ১ হাজার ৯৯৩ জন। তার মধ্যে হোম আইসোলেশনে আছে ১ হাজার ৮৬৮ জন ও হাসপাতালে আছে ১২৫ জন। এদিন আরো ৩৭৩ জনের নমুনা পরীক্ষার জন্য ল্যাবে পাঠানো হয়েছে।

উল্লেখ্য জামাল উদ্দীন ও ইসমত আরা করোনা পজিটিভ হয়ে নিজ বাড়িতে আইসোলেশনে ছিলেন। করোনা ছাড়াও তারা নানান রোগে ভুগছিলেন। জামাল উদ্দীনের গত মঙ্গলবার (১৩ জুলাই) দুপুরে শ্বাস কষ্ট বাড়ে এবং হাসপাতালে নেয়ার পথে তিনি মারা যান। 

এদিকে ইসমত আরা হাসপাতালে ১১ দিন  চিকিৎসাধীন থাকার পর তিনি বাড়িতে আইসোলেশনে ছিলেন। গত মঙ্গলবার (১৩ জুলাই) অসুস্থ হয়ে পড়লে তাকে হাসপাতালে ভর্তি করলে ওই দিন রাত সাড়ে ১২টার দিকে তিনি মারা যান। 

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //