কুমিল্লা-সিলেট মহাসড়কে তীব্র যানজট

কুমিল্লা-সিলেট মহাসড়কের ব্রাহ্মণবাড়িয়া জেলার অংশে তীব্র যানজট

কুমিল্লা-সিলেট মহাসড়কের ব্রাহ্মণবাড়িয়া জেলার অংশে তীব্র যানজট

কুমিল্লা-সিলেট মহাসড়কের ব্রাহ্মণবাড়িয়া জেলার অংশে তীব্র যানজট সৃষ্টি হয়েছে। বুধবার (১৪ জুলাই) সকাল থেকে মহাসড়কে এ যানজট সৃষ্টির ফলে দূর-দূরান্ত থেকে আসা পিকআপ ভ্যান, ট্রাক ও কন্টেইনারসহ পণ্যবোঝাই হাজারো যানবাহন আটকা পড়ে আছে। এতে করে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে চালক-হেলপারদের।

খোঁজ নিয়ে জানা গছে, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কাঁচপুর ও মেঘনা সেতুর মাঝামাঝিতে অবস্থিত লাঙ্গলবন্ধ সেতুর ক্ষতিগ্রস্ত ডেক স্ল্যাব মেরামতের জন্য গত সোমবার সকাল ৮টা থেকে রাত ১০টা পর্যন্ত সকল যানবাহন লাঙ্গলবন্ধ সেতুর একপাশ দিয়ে চলাচল করতে পারবে এবং রাত ১০টার পর থেকে বুধবার দুপুর ১২টা পর্যন্ত সেতুর উপর দিয়ে যানবাহন চলাচল পুরোপুরি বন্ধ থাকবে। এ সময় বিকল্প হিসেবে সড়ক বিভাগ থেকে হালকা যানবাহনগুলোকে মোগড়াপাড়া-কাইকারটেক ব্রিজ-নবীগঞ্জ-মদনপুর সড়ক এবং ভারী যানবাহনগুলো কাঁচপুর-ভুলতা-নরসিংদী-ভৈরব ব্রিজ-সরাইল-ব্রাহ্মণবাড়িয়া-কুমিল্লা সড়ক ব্যবহার করতে বলা হয়েছে। তবে বিকল্প সড়ক হিসেবে কুমিল্লা-সিলেট মহাসড়ক ব্যবহার করে দুর্ভোগ পোহাতে হচ্ছে চালক-হেলপারদের।


অতিরিক্ত যানবাহনের চাপে দুই ঘণ্টার পথ পাড়ি দিতে সময় লাগছে ১২-১৪ ঘণ্টা। ফলে গরমের মধ্যে দীর্ঘসময় যানজটে আটকে অতিষ্ঠ হয়ে পড়েছেন চালক-হেলপাররা।

ব্রাহ্মণবাড়য়ার খাঁটিহাতা হাইওয়ে থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শাহজালাল আলম জানান, লাঙ্গলবন্ধু সেতু মেরামত কাজের জন্য বিকল্প হিসেবে যানবাহনগুলো কুমিল্লা-সিলেট মহাসড়ক ব্যবহার করছে। ফলে অতিরিক্ত যানবাহনের চাপে তীব্র যানজট সৃষ্টি হচ্ছে। এই যানজট নিরসনে হাইওয়ে পুলিশের ৫টি টিম কাজ করছে।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //