যুবকের ‘ধর্ষণে অন্তঃসত্ত্বা’ প্রতিবন্ধী নারী

লালমনিরহাট সদর উপজেলার কুলাঘাট ইউনিয়নের সাকোয়া এলাকায় প্রভাত রায় (৩০) নামের এক যুবকের ধর্ষণে শারীরিক প্রতিবন্ধী নারী ৫ মাসের অন্তঃসত্ত্বা হয়ে পড়েছেন বলে অভিযোগ উঠেছে।

এ ঘটনায় ভুক্তভোগীর মা বাদী হয়ে শনিবার (১৭ জুলাই) সন্ধ্যায় লালমনিরহাট সদর থানায় মামলা (নম্বর-২৯) দায়ের করেন।

মামলার এজাহার থেকে জানা যায়, প্রতিবেশী ধীরেন রায়ের ছেলে প্রভাত রায় (৩০) ভুক্তভোগীর বাড়িতে নিয়মিত আসা-যাওয়া করতেন। ভুক্তভোগীর মা-বাবা কাজের জন্য বাইরে গেলে অভিযুক্ত প্রভাত বাড়িতে এসে ভুক্তভোগীকে কুপ্রস্তাব দিতেন। একপর্যায়ে প্রতিবন্ধকতার সুযোগ নিয়ে ভুক্তভোগীকে ধর্ষণ করেন প্রভাত। এরপর একাধিকবার ভুক্তভোগীকে ধর্ষণ করেন প্রভাত। এতে অন্তঃসত্ত্বা হয়ে পড়েন ভুক্তভোগী।

ভুক্তভোগীর পরিবারের লোকজন বিষয়টি অভিযুক্ত প্রভাত রায়ের পরিবারকে জানায়। কিন্তু কোনো সমাধান না করে উল্টো ভুক্তভোগীর পরিবারকে হুমকি দেন।

ভুক্তভোগীর প্রেগন্যান্সি টেস্ট করা স্বাস্থ্যকর্মী সুচিত্রা সেন বলেন, ওই প্রতিবন্ধী নারীর রক্ত ও প্রসাব পরীক্ষা করে প্রেগন্যান্সি পজেটিভ রেজাল্ট পাওয়া গেছে। ধারণা করা হচ্ছে, ভুক্তভোগী ৫ মাসের অন্তঃসত্ত্বা।

লালমনিরহাট সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহা আলম বলেন, অভিযোগটি এজাহার হিসেবে গ্রহণ করা হয়েছে। ধর্ষণের শিকার ওই নারীর ডিএনএ টেস্ট করা হয়েছে এবং আসামি প্রভাত রায়কে গ্রেফতারের চেষ্টা চলছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //