আশ্রয়ণ প্রকল্পে মাটি ভরাটের নামে চলছে বালু বিক্রি

টাঙ্গাইল সদর উপজেলার দাইন্যা ইউনিয়নের বাউসা এলাকায় আশ্রয়ণ প্রকল্পের ঘরে মাটি ভরাটের নামে চলছে কোটি টাকার বালু বিক্রি করার মহোৎসব।

আশ্রয়ণ প্রকল্পের ঘরের তদারকির দায়িত্বে থাকা স্থানীয় শফিকুল ইসলামের নেতৃত্বে বালু বিক্রি চলছে বলে অভিযোগ উঠেছে।

এ বিষয়ে শফিকুল ইসলামের কাছে জানতে চাওয়া হলে তিনি বলেন, স্থানীয় প্রশাসন ও এমপিকে (টাঙ্গাইল-৫ আসনের সংসদ সদস্য ছানোয়ার হোসেন) জানিয়েই এই বালু বিক্রি করা হচ্ছে।

পরে অভিযুক্ত শফিকুল এই প্রতিবেদককে বলেন, কোটি টাকার বালু বিক্রি করব, তাতে আপনার কী?

এর মধ্যেই নদীর তীরবর্তী বিভিন্ন অংশে ভাঙন দেখা দিয়েছে। স্থানীয়দের অভিযোগ, এরকমভাবে বাংলা ড্রেজার দিয়ে বালু উত্তোলন করা হলে অল্প কিছুদিনের মধ্যেই আশ্রয়ণ প্রকল্পের ঘরসহ আশপাশের ঘরবাড়ি নদীগর্ভে বিলীন হয়ে যাবে।

এ বিষয়ে জানতে টাঙ্গাইল-৫ আসনের সংসদ সদস্য ছানোয়ার হোসেনের সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমার জানামতে নিয়ম মেনেই আশ্রয়ণ প্রকল্পের কাজ করা হচ্ছে। আমার কাছে এমন কোনো অভিযোগ আসেনি। যারা আপনাদের কাছে অভিযোগ করেছেন, তাদের বলবেন- তারা যেন আমার কাছে অভিযোগ করে।

এ বিষয়ে টাঙ্গাইল সদরের উপজেলা নির্বাহী কর্মকর্তা রানুয়ারা খাতুন বলেন, অল্প কয়েকদিন মেশিন চালিয়ে আশ্রয়ণ প্রকল্পের ঘরে মাটি ভরাট করার কথা ছিল কিন্তু বাইরে বিপুল পরিমাণ অর্থের বালু বিক্রি করার ব্যাপারে আমি জানতাম না। বিষয়টি অবগত হলাম এবং প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করব।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //