নাটোর জেলা স্বেচ্ছাসেবক লীগের নতুন কমিটি বাতিলের দাবি

কেন্দ্র ঘোষিত নাটোর জেলা স্বেচ্ছাসেবক লীগের নতুন কমিটি প্রত্যাখ্যান করে তা বাতিলের দাবিতে সংবাদ সম্মেলন করেছে বিলুপ্ত আহবায়ক কমিটি।

শনিবার (২৪ জুলাই) দুপুরে নাটোর শহরের কান্দিভিটা জেলা আওয়ামী লীগের অস্থায়ী কার্যালয়ে সংবাদ সম্মেলনে সদ্য বিলুপ্ত জেলা স্বেচ্ছাসেবক লীগের আহবায়ক অ্যাডভোকেট আরিফ সরকার ও যুগ্ম আহবায়ক আহম্মদ সেলিম অভিযোগ করেন, কেন্দ্রীয় নেতৃবৃন্দকে প্রভাবিত করে নতুন কমিটি করিয়ে এনেছে। যা গঠনতন্ত্র পরিপন্থী।

সংবাদ সম্মেলন থেকে অবিলম্বে নতুন কমিটি বাতিল করে কাউন্সিলের মাধ্যমে কমিটি গঠনের দাবি জানানো হয়। অন্যথায় কঠোর আন্দোলনের হুশিয়ারি দেন নাটোর জেলা স্বেচ্ছাসেবক লীগের সাবেক আহবায়ক কমিটির নেতৃবৃন্দ।

লিখিত বক্তব্যে তারা দাবি করেন, গত ১৯ জুলাই রাতে সামাজিক যোগাযোগ মাধ্যমে জেলা স্বেচ্ছাসেবক লীগের নতুন কমিটির তালিকা প্রকাশিত হতে দেখা যায়। এই তালিকায় সভাপতি পদে চিহ্নিত রাজাকার সোনা মিয়ার ছেলে নাটোর পৌরসভার ৭ নং ওয়ার্ড কাউন্সিলর ইশতিয়াক আহমেদ ডলার ও সাধারণ সম্পাদক পদে জেলা পরিষদ সদস্য শফিউল আযম স্বপনের নাম দেখা যায়।

এছাড়া কমিটিতে অন্য যাদের নাম রাখা হয়েছে তারা অতীতে দলের কোন কর্মসূচিতেও অংশগ্রহণ করেননি। তবুও কেন্দ্রীয় নেতৃবৃন্দ তাদের দ্বারা গঠিত কমিটিই অনুমোদন করেছেন। তাদের ভুল তথ্য দিয়ে স্বাধীনতা বিরোধীদের দ্বারা স্বেচ্ছাসেবক লীগের কমিটি করা হয়েছে।

তবে স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ইশতিয়াক আহমেদ ডলার রাজাকারের সন্তান প্রমাণ রয়েছে কিনা সাংবাদিকদের এমন প্রশ্নের উত্তর দিতে পারেনি সংবাদ সম্মেলনের আয়োজক অ্যাডভোকেট আরিফ সরকার। তাছাড়া জেলা কমিটির ব্যানারে সংবাদ সম্মেলন করতে পারে কিনা, সে বিষয়ে সুস্পষ্ট ব্যাখ্যা  দিতে পারেননি তারা।

এসময় উপস্থিত ছিলেন- জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক দিলীপ কুমার দাস, জেলা যুবলীগ সভাপতি বাসিরুর রহমান খান চৌধুরী এহিয়া, সাবেক ছাত্রলীগ সভাপতি মোস্তারুল ইসলাম আলমসহ বিভিন্ন উপজেলা ও পৌর স্বেচ্ছাসেবক লীগ নেতৃবৃন্দ।

এ ব্যাপারে নতুন কমিটির সভাপতি ইশতিয়াক আহমেদ ডলার বলেন, পদ পদবী না পেয়ে বিলুপ্ত কমিটির কেউ কেউ কেন্দ্র অনুমোদিত কমিটির বিরোধিতা করছেন। আমি জেলা ছাত্রলীগের সভাপতি ছিলাম, এন এস সরকারি কলেজের ভিপি ছিলাম এবং বর্তমানে পৌর কাউন্সিলর। আমি রাজাকারের সন্তান হলে এটা সম্ভব ছিলো না। নতুন কমিটিকে তারা সহায়তা করলে আমরা আরো এগিয়ে যাবো।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //