কক্সবাজারে কোটি টাকার ইয়াবা উদ্ধার

কক্সবাজার-টেকনাফ মহাসড়কের মরিচ্যা বিজিবি চেকপোস্টে তল্লাশি চালিয়ে বিজিবি সদস্যরা ৪০ হাজার ইয়াবাসহ একটি ইজিবাইকসহ চালককে আটক করেছে। এ পরিমাণ ইয়াবার বাজার মূল্য এক কোটি বিশ লাখ টাকা। চালক ইজিবাইকের ব্যাটারির ভেতর লুকিয়ে পাচার করছিল ইয়াবার চালানটি।

আটক পাচারকারী ইজিবাইক চালকের নাম রাসেল মিয়া (২৫)। তিনি উখিয়া উপজেলা সদরের হাজাম রোড এলাকার ছালামতুল্লাহর ছেলে।

রামুর বিজিবি-৩০ ব্যাটালিয়ানের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল ফারুক ইব্রাহিম জানান, শনিবার (২৪ জুলাই) সকাল ৭টার দিকে কুতুপালং থেকে কক্সবাজারমুখী একটি ইজিবাইকের ব্যাটারির ভেতর লুকিয়ে রাখা ৪০ হাজার পিস ইয়াবা উদ্ধার করে চালককে আটক করা হয়। চালক কৌশলে ব্যাটারিতে ভরে পাচার করছিলেন এ পরিমাণ ইয়াবা।

তিনি জানান, গোপন সূত্রে খবর পেয়ে ইজিবাইকটিকে আটক করে তল্লাশি শুরু করেও প্রথমে কিছু পাওয়া যাচ্ছিল না। পরে দেখা যায় গাড়ির দুইটি ব্যাটারির মধ্যে একটির তারগুলো কেন জানি এলোমেলো। তল্লাশির পর দেখা গেল ওই ব্যাটারিটির ভেতরের সবকিছু খুলে ফেলে ৪০ হাজার ইয়াবা ভর্তি করে পাচার করা হচ্ছিল।

বিজিবি’র ব্যাটালিয়ান অধিনায়ক আরো জানিয়েছেন, আটক ইজিবাইকচালক প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেছেন যে, কুতুপালং রোহিঙ্গা শিবির এলাকা থেকে কক্সবাজার-চট্টগ্রাম ও টেকনাফ মহাসড়কের লিংক রোড পর্যন্ত পৌঁছে দেয়ার চুক্তি করা হয় এক লাখ টাকা।

মরিচ্যা বিজিবি চেকপোস্টের কমান্ডার নায়েব সুবেদার মাহমুদুল হাসান জানান, ইজিবাইক ছাড়াও মোটরবাইকেও ইয়াবার চালান পাচার হচ্ছে। শুক্রবার (২৩ জুলাই) সকালে মরিচ্যা চেকপোস্টে একটি মোটরবাইকের ব্যাটারিতে ভরে পাচারকালে ৪ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়। গত সপ্তাহেও ইজিবাইকে পাচারকালে ৩০ হাজার ইয়াবাসহ চালককে আটক করা হয়।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //