খালের উপর কালভার্ট আছে রাস্তা নেই

কক্সবাজারের পেকুয়া উপজেলার বরইতলীর ইউনিয়নের দুই গ্রামের মাঝখান দিয়ে বয়ে গেছে ছোট একটি খাল।  এই খাল পারাপারের জন্য  একটি কালভার্ট নির্মাণ করা হলেও নেই সংযোগ রাস্তা। তাই কালভার্ট থাকলেও চরম দুর্ভোগে আছে দুই গ্রামের মানুষ।

বরইতলী ইউপি সূত্র জানায়, কক্সবাজার জেলা পরিষদের অর্থায়নে ২০২০ সালে ইউনিয়নের ২ নং ওয়ার্ডে খয়রাতি পাড়া ও হিন্দু পাড়ার যোগাযোগের জন্য কালভার্টটি নির্মিত হয়। তবে দুপাশে মাটি ভরাট করা হয়নি। সংযোগ রাস্তা ছাড়াই সেসময়েই কালভার্টটির উদ্বোধন করে চকরিয়া উপজেলা পরিষদ সদস্য কমর উদ্দিন। 

এ বিষয়ে হিন্দুপাড়ার বাসিন্দা সুমন পাল বলেন, প্রায় ১ বছর আগে সেতুটি নির্মিত হয়। কিন্তু সংশ্লিষ্ট কর্তৃপক্ষের অবহেলার কারণে সেতুর দুই পাশে সংযোগ রাস্তায় মাটির কাজ না করেই ফেলে রেখেছে। এতে চলাচলে ভীষণ অসুবিধা হচ্ছে। সেতুটি এখন আমাদের দুইগ্রামের দুর্ভোগের কারণ হয়ে দাঁড়িয়েছে। 

বরইতলী ইউপি চেয়ারম্যান জালাল উদ্দিন সিকদার বলেন, জনস্বার্থে সেতুটির দুই পার্শ্বের সংযোগ সড়কের মাটির কাজ জরুরি। বিষয়টি কয়েক দফা জেলা পরিষদ অবহিত করো হয়েছে। কিন্তু তারা আজকাল বলে সময়ক্ষেপণ করছেন।

চকরিয়া উপজেলা পরিষদ সদস্য কমর উদ্দিন বলেন, ২০১৯-২০২০ অর্থবছরে জেলা পরিষদের অর্থায়নে সেতুটি নির্মিত হয়। সেসময়ে কালভার্ট নির্মাণে ব্যয় হয় আড়াই লাখ। তবে তখন দুই পাশের মাটি ভরাটের জন্য বরাদ্দ ছিলো না। তবুও আমি মাটি ভরাট করতে চেয়েছিলাম। 

তিনি আরো বলেন, দুই একদিনের মধ্যে ইউপি চেয়ারম্যানের সাথে ইউপি পরিষদের সহযোগিতায় মাটি ভরাট করা হবে।

চকরিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান ফজলুল করিম সাইদী বলেন, কালভার্টটি নির্মাণ সম্পর্কে জানা নাই। তবুও জনগণের স্বার্থে দুপাশে মাটি ভরাটের টাকা নিজস্ব ফান্ড থেকে দিবেন। এ বিষয়ে উপজেলা পরিষদ সদস্য ও ইউপি চেয়ারম্যানের সাথে বসে দ্রুত ব্যবস্থা গ্রহণ করার আশ্বাসও দিয়েছেন তিনি।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //