কুমিল্লা বিভাগ হওয়ার গুজব

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে কুমিল্লা দেশের নবম বিভাগ হওয়া নিয়ে গুজব ছড়িয়ে পড়েছে।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে কুমিল্লা দেশের নবম বিভাগ হওয়া নিয়ে গুজব ছড়িয়ে পড়েছে।

গতকাল থেকে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে কুমিল্লা দেশের নবম বিভাগ হওয়া নিয়ে গুজব ছড়িয়ে পড়েছে। অথচ আজ সোমবার (২৬ জুলাই) প্রশাসনিক পুনর্বিন্যাস সংক্রান্ত জাতীয় বাস্তবায়ন কমিটির (নিকার) সভায় নতুন কোনো বিভাগ হওয়ার সিদ্ধান্ত হয়নি। এমনকি এ নিয়ে কোন আলোচনাই হয়নি।

সকালে সচিবালয়ে প্রশাসনিক পুনর্বিন্যাস সংক্রান্ত জাতীয় বাস্তবায়ন কমিটির (নিকার) সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত হয়ে সভাপতিত্ব করেন।

সভা শেষে প্রেস ব্রিফিংয়ে আসেন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম। তিনি জানান, নিকারের সভায় ৮টি এজেন্ডা উপস্থাপন করা হয়। সেই ৮টির মধ্যে কুমিল্লাকে বিভাগে উন্নীত করার কোনো এজেন্ডা ছিল না।

এদিকে ফেসবুকে একটি ভুয়া তথ্য সম্বলিত স্ট্যাটাস ভাইরাল হয়েছে। স্ট্যাটাসে বলা হয়, ‘#অভিনন্দন। কুমিল্লাবাসীর অনেক দিনের স্বপ্ন পূরণ হলো। চাঁদপুর, ফেনী, নোয়াখালী, লক্ষ্মীপুর, কুমিল্লা ও ব্রাহ্মণবাড়িয়া জেলা (মোট ৬টি) নিয়ে এই নতুন বিভাগ। দক্ষিণ-পূর্বাঞ্চলীয় অঞ্চলের মোট ১২,৮৪৮.৫৩ কিমি (৪,৯৬০.৮৫ মাইল) অনুযায়ী ১,৬৭,০৮,০০০ জনসংখ্যা নিয়ে গঠিত বর্তমান কুমিল্লা বিভাগ।’ সবাই এই স্ট্যাটাসটি কপি ও শেয়ার দিচ্ছেন।

বিকেল সাড়ে ৫টার দিকে লাকসামের সংবাদ নামে একটি পেজ থেকেও এই স্ট্যাটাসটি শেয়ার হয়েছে। পেজটির লাইকের সংখ্যা ২৩ হাজারেরও বেশি।

‘ফেসবুকে ভাইরাল: দেশের নবম বিভাগ হচ্ছে কুমিল্লা’ এই শিরোনামে সকালে একটি প্রতিবেদন প্রকাশ করেছে চাঁদপুরের কণ্ঠ নামে একটি অনলাইন নিউজ পোর্টাল। 

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //