চাঁদপুরে করোনা রোগীদের জন্য অক্সিজেন সিলিন্ডার প্রদান

ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন বাংলাদেশ (আইইবি) ও ম্যাক্স গ্রুপের যৌথ উদ্যোগে চাঁদপুরে করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের জন্য ৬০টি অক্সিজেন সিলিন্ডার ও উন্নত মাস্ক প্রদান করা হয়েছে। আইইবিয়ের সহ-সভাপতি ও পাওয়ার সেলের ডিজি মোহাম্মদ হোসাইনের সার্বিক সহযোগিতায় এই অক্সিজেন সহায়তা প্রদান করা হয়।

গতকাল রবিবার (১আগস্ট) দুপুরে চাঁদপুরের জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিসের হাতে চাঁদপুর সদর উপজেলার জন্য ২৫টি অক্সিজেন সিলিন্ডার হস্তান্তর করা হয়। বাকি ৩৫টি অক্সিজেন সিলিন্ডারের মধ্যে শাহরাস্তি উপজেলার জন্য ১০টি, হাজীগঞ্জ উপজেলার ১০টি এবং কচুয়া উপজেলার জন্য ১৫টি প্রদান করা হয়।

জেলা প্রশাসক অঞ্জনা বলেন, বর্তমানে চাঁদপুরে করোনা পরিস্থিতি ভালো না। আমরা যদি সচেতন না হই, তবে এটি আরো ভয়াবহ রুপ ধারণ করবে। বর্তমানে করোনা রোগী বেড়ে যাওয়ায় অক্সিজেনের সংকট চলছে। এ থেকে উত্তরণে ইতিমধ্যে সরকারের পাশাপাশি বেসরকারি বিভিন্ন সংগঠন এবং ব্যক্তি পর্যায়েও অনেকে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছে। 

তিনি আরো বলেন, ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন বাংলাদেশের পক্ষ থেকে চাঁদপুরবাসীর জন্য ৬০টি অক্সিজেন সিলিন্ডার প্রদান করা হয়েছে। এটি নিঃসন্দেহে একটি মহতি ও ভালো কাজ। এর মাধ্যমে চাঁদপুরবাসী কিছুটা হলেও উপকৃত হবে। আমি এজন্য সংগঠনটির সবাইকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করছি।

বর্তমান এই দুর্যোগ থেকে উত্তরণে সরকারের পাশাপাশি বেসরকারি প্রতিষ্ঠানে ও ব্যক্তি পর্যায়ে ধনাঢ্য ব্যক্তিদের এগিয়ে আসার আহবান জানিয়ে বলেনে, চাঁদপুরের অনেক ধর্নাঢ্য ব্যক্তি রয়েছেন। আমি অনুরোধ করবো, এই দুর্যোগে আপনারা মানুষের পাশে দাঁড়ান। আমরা সবাই যদি মানবিক দিক বিবেচনা করে যার যার অবস্থান থেকে সম্মিলিতভাবে এগিয়ে আসি,তাহলে এই সংকট থেকে সহজে উত্তরণ করা সম্ভব।

অক্সিজেন সিলিন্ডার প্রদান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- সিভিল সার্জন ডাক্তার মো. সাখাওয়াত উল্লাহ, ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন বাংলাদেশ চাঁদপুর জেলা শাখার সাধারণ সম্পাদক ও চাঁদপুর এলজিইডির নির্বাহী প্রকৌশলী ইউনুছ হোসেন বিশ্বাসসহ জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেটগণ।

এই কার্যক্রমে সহযোগিতা করেছেন ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন বাংলাদেশের সাধারণ সম্পাদক শাহাদাত হোসেন শিবলু।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //