ডিবি পরিচয়ে চাঁদাবাজি, গ্রেফতার ২

জামালপুরের ইসলামপুরে গোয়েন্দা (ডিবি) পুলিশ পরিচয়ে চাঁদাবাজিকালে দুই ভুয়া সাংবাদিককে গ্রেফতার করেছে পুলিশ। মঙ্গলবার (৩ আগস্ট) দুপুরে তাদের আদালতে সোপর্দ করা হয়।

এর আগে, সোমবার সন্ধ্যায় ইসলামপুর উপজেলার নোয়ারপাড়া ইউনিয়নের তারতাপাড়া গ্রাম থেকে এলাকাবাসীর তথ্যের ভিত্তিতে পুলিশ তাদের আটক করে।

এ সময় তাদের কাছ থেকে সরিষাবাড়ী থেকে প্রকাশিত ডিক্লারেশন বহির্ভূত দৈনিক নবতান পত্রিকার দুইটি পরিচয়পত্র উদ্ধার করা হয়।

তারা হলেন- মেলান্দহ উপজেলার মাহমুদপুর বানিয়াবাজার গ্রামের আবুল হোসেনের ছেলে হেলাল উদ্দিন (৪৫) এবং পাঁচপয়লা (ঘোনাবাড়ি) গ্রামের আবু তাহের মণ্ডলের ছেলে আব্দুল হাকিম মণ্ডল (৪৪)।

পুলিশ জানায়, সোমবার বিকেলে ডিবি পুলিশ পরিচয়ে ওই দুই প্রতারক তারতপাড়া গ্রামের ঋষিপাড়ায় মধু রবিদাসের স্ত্রী বুধিয়া রাণীর বিরুদ্ধে মদ তৈরির অভিযোগে পাঁচ হাজার টাকা দাবি করে। গ্রেফতারের ভয়ভীতি দেখালে বুধিয়া রাণী তাদের এক হাজার টাকা দেন। তারা আরো চার হাজার টাকার জন্য চাপ প্রয়োগ করলে এলাকাবাসীর সন্দেহ হয়।

এ সময় স্থানীয় লোকজন প্রতারকদের আটক করে নোয়ারপাড়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আসাদুজ্জামান আসাদ মাস্টারের বাড়িতে নিয়ে যায়। গণপিটুনির ভয়ে প্রতারকরা পরে নিজেদের সাংবাদিক পরিচয় দেয়। খবর পেয়ে ঘটনাস্থল গিয়ে পুলিশ তাদের আটক করে।

নোয়াপাড়া ইউনিয়ন বিট পুলিশিং কর্মকর্তা এসআই আতিকুজ্জামান জানান, ঈদ উপলক্ষে তারা টাকা দিয়ে দৈনিক নবতান নামের অখ্যাত পত্রিকার কার্ড সংগ্রহ করে। তারপর যোগসাজশে কখনো সাংবাদিক, কখনো ডিবি পুলিশ পরিচয় দিয়ে বিভিন্ন স্থানে তারা চাঁদাবাজিসহ ভয়ভীতি প্রদর্শন করে  মানুষকে হয়রানি করে আসছিল।

ইসলামপুর সার্কেলের সহকারী পুলিশ সুপার মো. সুমন মিয়া জানান, তাদের বিরুদ্ধে রাতেই থানায় চাঁদাবাজি মামলা করা হয়েছে। মঙ্গলবার দুপুরে তাদের আদালতে সোপর্দ করা হয়েছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //