‘শেখ হাসিনার নেতৃত্বে দেশ অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে চলছে’

ফাইল ছবি।

ফাইল ছবি।

আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, বঙ্গবন্ধু কন্যার নেতৃত্বে দেশ এখন অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে চলছে। বঙ্গবন্ধুর আমৃত্যু একটি ক্ষুধা, দারিদ্র ও বৈষম্যহীন বাংলাদেশের স্বপ্ন দেখেছেন। তার স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে জননেত্রী শেখ হাসিনা কাজ করে যাচ্ছেন।

বুধবার (৪ আগস্ট) সকাল ১১টায় ইউনিয়নে আশ্রয় কেন্দ্রে মুজিববর্ষে গৃহহীন ও ভূমিহীন পরিবারের মাঝে প্রধানমন্ত্রীর গৃহনির্মাণ প্রকল্পে বসবাসকারী ৫২ পরিবারের মাঝে এই খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।

অনুষ্ঠানে ভিডিও বার্তায় প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপি।

এ সময় শিক্ষামন্ত্রী বলেন, চাঁদপুর আশ্রয়ণ প্রকল্পগুলোতে গৃহ পাওয়া বেশির ভাগই নদী ভাঙনে ক্ষতিগ্রস্ত। যারা একটু মাথা গোঁজার ঠাঁই পাবার আশায় ছিলো। তাদের সেই দুঃখ লাঘব করেছেন আমাদের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ভিটেমাটি হারা অসহায় মানুষগুলোকে মাথা গোঁজার ঠাই করে দেওয়ায় চাঁদপুরবাসীর পক্ষ থেকে বঙ্গবন্ধু কন্যার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।

তিনি আরো বলেন, সারাদেশে গৃহহীনদের জন্য যেভাবে গৃহ নির্মাণ করা হয়েছে। চাঁদপুর জেলায় ঠিক তেমনিভাবে গৃহ নির্মাণ করা হচ্ছে এবং পর্যায়ক্রমে হস্তান্তর করা হচ্ছে। সদর উপজেলার লক্ষ্মীপুর মডেল ইউনিয়নে সুন্দরভাবে গৃহগুলো নির্মাণ করায় জেলা প্রশাসক, ইউএনও ও ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানকে ধন্যবাদ জানাই।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন- চাঁদপুরের জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ, জেলা আওয়ামী লীগ সহ-সভাপতি ডা. জে আর ওয়াদুদ টিপু, সাংগঠনিক সম্পাদক অ্যাড. মুজিবুর রহমান ভুঁইয়া, চাঁদপুর প্রেসক্লাব সভাপতি ইকবাল হোসেন পাটওয়ারী, সদর উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান আইয়ুব আলী বেপারী প্রমূখ।

চাঁদপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সানজিদা শাহনাজের সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ হেলাল চৌধুরী, জেলা প্রশাসক কার্যালয়ের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট এআরএম জাহিদ হাসান, জেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক মাহফুজুর রহমান টুটুল প্রমূখ।

ত্রাণ বিতরণ শেষে গৃহ নির্মাণ প্রকল্প এলাকায় দুটি বৃক্ষ রোপন করেন জেলা প্রশাসকসহ অতিথিবৃন্দ। পরে তারা আশ্রয় কেন্দ্রের সুবিধাভোগিদের সাথে কথা বলেন এবং তাদের খোঁজ খবর নেন।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //