ঘর ত্রুটিপূর্ণ হলে দ্রুত সমাধানের উদ্যোগ

ঘর ত্রুটিপূর্ণ হলে দ্রুত সমাধানের উদ্যোগ

ঘর ত্রুটিপূর্ণ হলে দ্রুত সমাধানের উদ্যোগ

মুজিববর্ষ উপলক্ষে হতদরিদ্র যাদের জমি ও ঘর নেই, তাদের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেওয়া উপহার আশ্রয়ণ-২ প্রকল্পের ঘর পেয়ে খুশি সুবিধাভোগীরা। ঘরের নির্মাণ ও গুণগত মান তদারকি করছেন গোপালগঞ্জ জেলা প্রশাসক শাহিদা সুলতানা। তিনি নিজে কথা বলছেন হতদরিদ্র সুবিধাভোগী মানুষের সঙ্গে। তাদের কোনো সমস্যা থাকলে দ্রুত সমাধান করে দিচ্ছেন।

গোপালগঞ্জ জেলায় মোট ২ হাজার ১৩টি ঘর দেওয়া হয়েছে। জেলায় ১ হাজার ৪৩৩টি ঘরের কাজ সম্পন্ন হয়েছে এবং ঘরের চাবি সুবিধাভোগীদের হস্তান্তর করা হয়েছে। দ্বিতীয় ধাপের ৪২৬টি ঘরের নির্মাণকাজ ও ১৪৬টি ঘরের মাটি ভরাটের কাজ চলমান রয়েছে। মামলা সংক্রান্ত জটিলতার কারণে ৮টি ঘরের কাজ স্থগিত রয়েছে বলে জানান প্রকল্প কর্মকর্তা। 

সদর উপজেলার গোপিনাথপুর ইউনিয়নের হতদরিদ্র রেহানা বেগম ও আইয়ুব আলী শেখসহ অনেকে বলেন, আমাদের জমি ঘর কিছুই ছিল না। প্রধানমন্ত্রী আমাদের জমি ঘর দুটিই দিয়েছেন। ঘর পেয়ে আমরা মহাখুশি। 

গোপিনাথপুর ইউপি চেয়ারম্যান শরিফ আমিনুল হক লাচ্চু বলেন, আমার ইউনিয়নে ৯০টি ঘর দেওয়া হয়েছে সুবিধাভোগীদের। আরও ১৪ নতুন করে দেওয়া হবে। ঘরের নির্মাণকাজ চলছে, কাজ শেষ হলে সুবিধাভোগীদের কাছে ঘরের চাবি বুঝিয়ে দেওয়া হবে। আমার ইউনিয়নের ঘরের নির্মাণ কাজ ও গুণগত মান অনেক ভালো। 

সদর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. আলাউদ্দিন বলেন, দ্বিতীয় ধাপের এখনো কিছু ঘরের নির্মাণকাজ শেষ না হওয়ায় বুঝিয়ে দেওয়া হয়নি। নির্মাণকাজ শেষ হলে ঘরের চাবি সুবিধাভোগীদের বুঝিয়ে দেওয়া হবে। আমাদের ঘরের গুণগত মান অনেক ভালো। জেলা ও উপজেলা অডিট কর্মকর্তারা সব সময় ঘরের কাজ ও গুণগত মানের ওপর তদারকি করছেন। 

তিনি আরও বলেন, প্রকৃতি দুর্যোগ বৃষ্টিতে উপজেলায় মধুপুর গ্রামে দুটি ঘরের আংশিক ভেঙে পড়েছিল। ঘর দুটি আমরা অল্প সময়ের মধ্যে মেরামত করে দিয়েছি। ভবিষ্যতে বৃষ্টিতে আর ক্ষতি না হয়, তার জন্য আমরা ড্রেনেজ ব্যবস্থার উদ্যোগ নিয়েছি এবং অতি কম সময়ের মধ্যে বাস্তবায়ন করা হবে। 

গোপালগঞ্জ জেলা প্রশাসক শাহিদা সুলতানা বলেন, সারাদেশে দেখছি ছবি আপলোড হচ্ছে কিছু কিছু জায়গায় ঘর ভেঙে গেছে। যদি ঘরের কোনো সমস্যা থেকে থাকে বা হতেই পারে যেহেতু একসঙ্গে অনেক ঘর তৈরি করা হয়েছে। কাজে কারও কোনো গাফিলতি থাকলে আমরা তার বিরুদ্ধেও ব্যবস্থা নেব।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //