বুড়িমারী স্থলবন্দর সিএন্ডএফ এজেন্ট সম্মেলন

বিনা নির্বাচনে দেড় যুগ, পাল্টাপাল্টি কমিটি ঘোষণা

দীর্ঘ দেড় যুগ পর লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার বুড়িমারী স্থলবন্দর কাস্টমস ক্লিয়ারিং এন্ড ফরওয়াডিং এজেন্ট এসোসিয়েশনের (সিএন্ডএফ এজেন্ট) সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। 

শনিবার (৭আগস্ট) বুড়িমারী স্বাক্ষর প্লাজা আবাসিক হোটেল মাঠে দিনব্যাপী সম্মেলন শেষে এ নির্বাচন অনুষ্ঠিত হয়।

সিএন্ডএফ এজেন্ট ছায়েদুজ্জামান ছায়েদকে সভাপতি ও হাতীবান্ধা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহামুদুল হাসান সোহাগকে সাধারণ সম্পাদক করে ওই কমিটি গঠন করা হয়। 

এদিকে সিএন্ডএফ এজেন্ট এসোসিয়েশনের সদস্যরা সম্মেলনের মাধ্যমে নির্বাচন দাবি করলে তড়িঘড়ি করে বিনা নির্বাচনে কমিটি ঘোষণা করা হয় বলে অভিযোগ উঠেছে।  কমিটিতে দেড় যুগ ধরে বুড়িমারী স্থলবন্দর সিএন্ডএফ এজেন্ট এসোসিয়েশনের সভাপতির পদে থাকা পাটগ্রাম উপজেলা চেয়ারম্যান রহুল আমিন বাবুল আবারো সভাপতি ও বুড়িমারী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আবু সাঈদ নেওয়াজ নিশাতকে সাধারণ সম্পাদক ঘোষণা করা হয়। তবে ওই কমিটি মেনে না নিয়ে সিএন্ডএফ এজেন্ট এসোসিয়েশনের সদস্যরা সম্মেলনের আয়োজন করে।

সিএন্ডএফ এজেন্ট ব্যবসায়ীদের দাবি- বুড়িমারী স্থলবন্দর কাস্টমস ক্লিয়ারিং এন্ড ফরওয়াডিং এজেন্ট এসোসিয়েশনের কমিটি গঠনে ২০০২ সালে নির্বাচনের পর আর কোনো নির্বাচন হয়নি। এরপর থেকে দেড যুগ ধরে পাটগ্রাম উপজেলা চেয়ারম্যান রহুল আমিন বাবুল সরকার দলীয় প্রভাব খাটিয়ে প্রতিবার বিনা নির্বাচনে নিজে সভাপতির পদে থেকে তার পছন্দের কাউকে সাধারণ সম্পাদক করে এসোসিয়েশনের কার্যক্রম পরিচালনা করে আসছেন।

সম্প্রতি পাটগ্রাম উপজেলা চেয়ারম্যান রহুল আমিন বাবুলকে সভাপতি ও বুড়িমারী ইউনিয়ন চেয়ারম্যান আবু সাঈদ নেওয়াজ নিশাতকে সাধারণ সম্পাদক করে বিনা নির্বাচনে আবারো কমিটি প্রকাশ করা হয়। যা নিয়ে সাধারণ সিএন্ডএফ এজেন্ট ব্যবসায়ীদের মাঝে ক্ষোভ দেখা দেয়। ফলে ওই সংগঠনের ৫৭ জন সদস্যের মধ্যে ৪৮ জন সদস্য শনিবার দ্বি-বার্ষিক সম্মেলন ও হা-ভোটের মাধ্যমে ছায়েদুজ্জামান ছায়েদকে সভাপতি ও মাহামুদুল হাসান সেহাগকে সাধারণ সম্পাদক করে পুর্ণাঙ্গ ওই কমিটি গঠন করেন।

বুড়িমারী স্থলবন্দর কাস্টমস ক্লিয়ারিং এন্ড ফরওয়াডিং এজেন্ট এসোসিয়েশনের (সিএন্ডএফ এজেন্ট) বর্তমান সভাপতি ছায়েদুজ্জামান ছায়েদ বলেন, সংগঠনের সদস্যদের মতামত নিয়ে সম্মেল মাধ্যমে একটি কমিটি গঠন করা হয়েছে। এর আগে পাটগ্রাম উপজেলা চেয়ারম্যান রহুল আমিন বাবুলকে সভাপতি ও বুড়িমারী ইউনিয়ন চেয়ারম্যান আবু সাঈদ নেওয়াজ নিশাতকে সাধারণ সম্পাদক করে যে কমিটি হয়েছে তা অবৈধ কমিটি বলেও তিনি দাবি করেন।

তবে আগের কমিটির সম্পাদক ও বুড়িমারী ইউনিয়ন চেয়ারম্যান আবু সাঈদ নেওয়াজ নিশাতের দাবি তাদের কমিটিই বৈধ।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //