ট্রলারডুবিতে মৃত ৭ রোহিঙ্গার দাফন সম্পন্ন, এখনো নিখোঁজ ১৬

নোয়াখালীর ভাসানচর থেকে পালিয়ে যাওয়ার সময় ট্রলারডুবিতে মারা যাওয়া সাত রোহিঙ্গার দাফন সম্পন্ন হয়েছে। এখনো ১৬ রোহিঙ্গা নিখোঁজ রয়েছে জানিয়েছে আইনশৃঙ্খলা বাহিনী। এছাড়াও এ পর্যন্ত ১১জন রোহিঙ্গা জীবিত উদ্ধার হয়েছে।

আজ বুধবার (১৮ আগস্ট) সকাল ৯টায় ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে মৃতদের দাফন সম্পন্ন হয়।

যাদের দাফন হয়েছে তারা হলেন, ভাসানচর ক্যাম্পেন ৫৪নং ক্লাস্টারের ওসমান গনির ছেলে রফিক (২৭), একই ক্লাস্টারের রফিকের মেয়ে রাজুমা (৫) ৫৩নং ক্লাস্টারের রশিদ আহম্মদের ছেলে আবুল বশর (৮), মেয়ে নুর কলিমা (২) ও তছলিমা (৬), ৫নং ক্লাস্টারের রহিম উল্যার মেয়ে নুর আইশা (২ মাস), ৫০ নং ক্লাস্টারের আব্দুর রহমানের মেয়ে নুর আয়েশা (৩ মাস)।  

ভাসানচার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম এসব তথ্য নিশ্চিত করেন। 

তিনি বলেন, নোয়াখালী জেলা প্রশাসকের অনুমতিক্রমে ময়নাতদন্ত ছাড়া গতকাল মঙ্গলবার (১৭ আগস্ট) রাত ১২টার দিকে ৭ রোহিঙ্গার মরদেহের পরিচয় শনাক্ত শেষে নিহতদের স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে। রাতে ঝড়ের কারণে মরদেহগুলো দাফন করা হয়নি। পরে আজ সকাল ৯টার দিকে স্বজনেরা একটি পুলিশ টিমের উপস্থিতিতে দাফন সম্পন্ন করে।  

এর আগে গতকাল বিকেল পর্যন্ত কোস্টগার্ড, নৌবাহিনী ও পুলিশ সদস্যদের যৌথ অভিযানে গভীর সমুদ্র ও সন্দ্বীপ উপকূল থেকে এসব রোহিঙ্গার মরদেহ উদ্ধার করা হয়।

ভাসানচর আশ্রয়ণ প্রকল্পের ক্যাম্প ইনচার্জ সহকারী কমিশনার শামীমা আক্তার জাহান জানান, গতকাল সারা দিনব্যাপী উদ্ধার অভিযানে সাগর থেকে আরো সাতজন রোহিঙ্গার মরদেহ উদ্ধার করা হয়। এর আগে অভিযানের প্রথম দিনে একটি ও দ্বিতীয় দিনে তিনটি মরদেহ উদ্ধার করে ভাসানচর ক্যাম্পে হস্তান্তর করা হয়। এ নিয়ে ট্রলারডুবির ঘটনায় ১১ জনের লাশ উদ্ধার হলো।

উল্লেখ্য, গত শুক্রবার রাতে মাছ ধরার ট্রলারে ভাসানচর থেকে পালিয়ে যাওয়ার সময় রাত দেড়টার দিকে সাগরে ঝড়ো হাওয়ার কবলে পড়ে ট্রলারডুবির ঘটনা ঘটে।  

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //