ফেরির বদলে সেতু দাবি

ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলায় তিতাস নদীতে ফেরি না দিয়ে নির্মাণাধীন সড়ক সেতুর কাজ দ্রুত সম্পন্ন করার দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছেন স্থানীয়রা। 

সোমবার (২৩ আগস্ট) দুপুরে নবীনগর উপজেলার কৃষ্ণনগর ইউনিয়নের তিতাস নদীর পাড়ে এ কর্মসূচি পালন করেন নদীর দুইপাড়ের বাসিন্দারা।

উল্লেখ্য, সড়ক ও জনপথ (সওজ) বিভাগের তত্ত্বাবধানে ৭০ কোটি টাকা ব্যায়ে তিতাস নদীর সীতারামপুর ঘাট থেকে নবীনগর সদরে সংযোগের জন্য সেতু নির্মিত হচ্ছে। সেতুটির নির্মাণ কাজ আগামী ডিসেম্বর নাগাদ শেষ হতে পারে বলে আশা করছে সওজ বিভাগ। তবে সীতারামপুর ঘাট থেকে ফেরি চলাচলের উদ্যোগ নিয়েছে বিআইডব্লিউটিএ।

ফেরি না চালানোর দাবি জানিয়ে মানববন্ধনে বক্তারা বলেন, ফেরি চালু করলে নদীর তীরে ৩০ ফুট গভীর করতে হবে। ফলে তীরের আশপাশের ঘরবাড়ি নদীগর্ভে বিলীন হয়ে যাবে। বালু বিক্রি করে ফায়দা লুটবে প্রভাবশালীরা। এতে করে ক্ষতিগ্রস্ত হবে ফসলি জমি। তাই আমরা এখন আর ফেরি চাই না। নির্মাধীন সেতুটির নির্মাণ কাজ দ্রুত সম্পন্ন করা হোক।

এ সময় কৃষ্ণনগর ইউনিয়ন পরিষদের সাবেক সদস্য কালণ মেম্বার, আউয়াল মিয়া, সাহেব আলী মিয়া, শাহিন মিয়া, নবী মিয়া প্রমুখ উপস্থিত ছিলেন। পরে মানববন্ধন শেষে বিক্ষোভ মিছিল করেন বিক্ষুব্ধরা।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //