কক্সবাজার সৈকতে ফের ভেসে এসেছে মৃত তিমি

কক্সবাজারের টেকনাফ উপজেলার শামলাপুর সমুদ্রসৈকতে আবারো ভেসে এসেছে একটি তিমির অর্ধগলিত মরদেহ।

গতকাল শুক্রবার (২৭ আগস্ট) রাত ৮টার দিকে তিমির মৃতদেহটি জেলেদের চোখে পড়ে। এটি জোয়ারের পানিতে ভেসে এসে বালিয়াড়িতে আটকা পড়ে। খবর পেয়ে উৎসুক জনতা ঘটনাস্থলে ভিড় করে।

স্থানীয় এক জেলে নুরুল আলম বলেন, মৃত তিমিটি দেখার পর আমরা অনেকেই সেটা খুব কাছ থেকেই দেখছিলাম। এবিষয়ে জেলা মৎস্য কর্মকর্তাকে অবগত করা হয়েছে।  ধারণা করা হচ্ছে সপ্তাহ দুয়েক আগে তিমিটির মৃত‌্যু হয়েছে। ভাটার সময় মৃতদেহটি বালিয়াড়িতে ভেসে এসেছে। মৎস্য কর্মকর্তারা এলে তাদের সাথে কথা বলে আরো বিস্তারিত জানা যাবে।


সেভ দ্যা নেচার অব বাংলাদেশের চেয়ারম্যান মোয়াজ্জেম রিয়াদ বলেন, শুক্রবার রাতের  দিকে মৃত তিমির দেহ সৈকতের বালিয়াড়িতে ভেসে আসে। কিন্তু যে জায়গায় তিমিটি ভেসে এসেছে সে এলাকায় মানুষজনের বসতি কম। এ কারণে মৃতদেহটি প্রথমে কারো নজরে আসেনি। অবশেষে সন্ধ্যার পরপরই জেলেরা নৌকার ঘাটে এলে তিমির মৃতদেহ দেখতে পায়। 

তিনি বলেন, প্রাথমিকভাবে মৃতদেহটি পরিমাপ করে দেখা গেছে সেটি ২৩ ফুট লম্বা ও ৫ ফুট চওড়া। এর শরীরের বিভিন্ন অঙ্গ-প্রত্যঙ্গ পচে পানিতে ভেসে যাচ্ছে ও দুর্গন্ধ ছড়াচ্ছে।


কক্সবাজার জেলা মৎস্য কর্মকর্তা এসএম খালেকুজ্জামান বলেন, খবর পেয়েছি একটি মৃত তিমি শামলাপুর সৈকতে ভেসে এসেছে। উপজেলা মৎস্য বিভাগের কর্মকর্তাদের জানানো হয়েছে। তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //