হাতি হত্যা করে দেয়া হয় মাটিচাপা

মাটিচাপা দেয়া হাতির খণ্ডিত অংশ

মাটিচাপা দেয়া হাতির খণ্ডিত অংশ

কক্সবাজারের রামুতে একটি মা হাতিকে হত্যা করে হাতিটির শরীর থেকে বিভিন্ন অংশ কেটে বিচ্ছিন্ন করা হয়েছে। এ ঘটনায় নজির আহমদ নামের একজনকে আটক করেছে পুলিশ। 

মঙ্গলবার (৩১ আগস্ট) সকালে দক্ষিণ বনবিভাগের ধোঁয়াপালং রেঞ্জের দক্ষিণ খুনিয়াপালং এলাকায় বিদ্যুতের সর্ট দিয়ে এ হাতিটি হত্যা করা হয়েছে বলে জান গেছে। 

রামু উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) প্রণয় চাকমা জানিয়েছেন, মঙ্গলবার ভোরে রামু উপজেলার খুনিয়াপালং ইউনিয়নের ধোয়াপালং এলাকায় ধানক্ষেতে চলে আসে একটি মা হাতি। সেখানে স্থানীয়দের বৈদ্যুতিক ফাঁদে পড়ে হাতিটির মৃত্যু হয়। এরপর কিছু দুর্বৃত্ত শরীর থেকে হাতিটির মাথা ও পা বিচ্ছিন্ন করে ফেলে। তাদের ধরতে অভিযান চলছে। এ নৃশংস হত্যাকাণ্ডে জড়িতদের কঠোর শাস্তির আওতায় আনা হবে।

হিমছড়ি পুলিশ ফাঁড়ির ইনচার্জ মিজানুল ইসলাম বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে গিয়েছিলাম। নজির আহমেদ নামে একজনকে প্রাথমিকভাবে আটক করা হয়েছে। বন বিভাগের সাথে আলোচনা করে পরবর্তী আইনি ব্যবস্থা নেয়া হবে।

খুনিয়া পালং ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আবদুল মাবুদ বলেন, দুর্বৃত্তরা হাতিটি হত্যার পর শরীরের বিভিন্ন অংশ কেটে মাটি চাপা দেয়। স্থানীয়রা বিষয়টি টের পেয়ে সংশ্লিষ্ট প্রশাসনকে অবহিত করা হলে তারা ঘটনাস্থল পরিদর্শন করে  হাতিটির খণ্ডিত পা, শূর ও টুকরো অংশ উদ্ধার করেছে বনবিভাগ। প্রাণী সম্পদ অধিদফতর ময়নাতদন্তের জন্য আলামত সংগ্রহ করেছেন। 

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //