পাবনায় প্রকৌশলীকে লাঞ্ছিতের ঘটনায় মামলা, আত্মগোপনে ঠিকাদার

পাবনা গণপূর্ত বিভাগে অস্ত্রের মোহড়ার রেশ কাটতে না কাটতেই আবারো সংশ্লিষ্ট দপ্তরের সরকারি প্রকৌশলীকে লাঞ্ছিতের ঘটনা ঘটেছে। সোমবার (৬ সেপ্টেম্বর) পাবনায় গণপূর্ত বিভাগের কার্যালয়ে ঢুকে এবার বিভাগীয় উপ-সহকারী প্রকৌশলীকে লাঞ্ছিত করেন স্থানীয় এক প্রভাবশালী ঠিকাদার। 

এ ঘটনায় অভিযোগের দীর্ঘ ২১ ঘণ্টা পরে দায়েরকৃত এজাহারটি মামলা হিসাবে নথিভুক্ত করা হয়েছে বলে জানা গেছে। প্রাথমিক তদন্তে ঘটনার সত্যতা মেলায় মঙ্গলবার (৭ সেপ্টেম্বর) বিকেলে মামলাটি নথিভুক্ত হয় বলে জানান পুলিশ। 

এর আগে সোমবার সন্ধ্যায় লাঞ্ছনার শিকার ভুক্তভোগী গণপূর্ত বিভাগের উপ-সহকারী প্রকৌশলী আবদুস সাত্তার পাবনা সদর থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন। এজাহারে তিনি ঠিকাদারি প্রতিষ্ঠান নূর কনস্ট্রাকশনের মালিক মো. মোখলেসুর রহমান নয়নের (৪৫) বিরুদ্ধে সরকারি কাজে বাঁধা প্রদানসহ তাকে গালিগালাজ ও শারীরিকভাবে চর লাথি মারার অভিযোগ করেন। নয়ন পৌর এলাকার চকছাতিয়ানী মহল্লার মৃত হারুনূর রশিদের ছেলে। 

লিখিত অভিযোগে প্রকৌশলী আবদুস সাত্তারের দাবি, ঠিকাদার মোখলেসুর রহমান সোমবার বেলা সাড়ে ১১ টার দিকে গণপূর্ত কার্যালয়ে হাজির হন। এ সময় নির্বাহী প্রকৌশলী কার্যালয়ে না থাকায় তিনি প্রকৌশলী আবদুস সাত্তারের কক্ষে প্রবেশ করেন। দুজনের কথার একপর্যায়ে আবদুস সাত্তার ঠিকাদার মোখলেসুর রহমানকে তার বিভিন্ন অসমাপ্ত কাজের বিষয়ে জিজ্ঞেস করেন। তিনি কাজটি নির্ধারিত সময়ে শেষ করার কথা বলেন। ঠিকাদার মোখলেসুর রহমান তার উপরে ক্ষিপ্ত হয়ে ওঠেন। তিনি প্রকৌশলীকে গালাগালসহ শারীরিকভাবে লাঞ্ছিত করেন। এসময় তিনি হতভম্ব হয়ে পরেন। ঘটনাটি তৎক্ষণাৎ তার ঊর্ধ্বতন কর্মকর্তাকে অবগত করেন।

ঘটনার বিষয়ে পাবনা সদর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমিনুল ইসলাম বলেন, প্রাথমিকভাবে ঘটনার তদন্তে সত্যতা পাওয়া গেছে। অভিযোগকারী প্রকৌশলীর নিজে বাদী হয়ে একটি লিখিত অভিযোগ দিয়ে ছিলেন। এজাহারটি মামলা হিসাবে নথিভুক্ত করা হয়েছে। এই মামলার তদন্ত ভার দেয়া হয়েছে এস আই ডেভিট হেমাদ্রি বর্মাকে। অভিযুক্ত ঠিকাদারকে ধরতেও ইতোমধ্যে অভিযান চালানো হচ্ছে। কিন্তু ঘটনার পর থেকে তিনি আত্মগোপনে চলে গেছেন। আশা করছি খুব শীঘ্রই তাকে গ্রেফতার করে আইনের আওতায় আনা হবে।

এই ঘটনায় বিষয়ে গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. আজিম উদ্দীন বলেন, বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে। যেহেতু ওই ঠিকাদার গণপূর্ত বিভাগে কাজ করেন তার বিরুদ্ধে বিভাগীয়ভাবে কোনো ব্যবস্থা নেয়া হবে কিনা বা তার কাজের লাইসেন্স বাতিল করা হবে কিনা সেটির সিদ্ধান্ত এখনো আসেনি। তবে সরকারে কাজে বাধা প্রদান ও সরকারি কর্মকর্তাকে অফিসে ঢুকে গায়ে হাত দেয়া এটা সত্যিই দুঃখজনক ঘটনা। আমরা আইনগতভাবে এর ব্যবস্থা নেয়ার জন্য কাজ করছি।

তবে ঘটনার পর থেকে ঠিকাদার নয়নের মুঠোফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করা হলে তিনি ফোন রিসিভ করেননি। তার প্রতিষ্ঠান ও বাসাতে গিয়েও তাকে পাওয়া যায়নি।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //