দেবীগঞ্জ পৌর নির্বাচন: আ.লীগের ৪ বিদ্রোহী প্রার্থী বহিষ্কার

আওয়ামী লীগের চার বিদ্রোহী প্রার্থী

আওয়ামী লীগের চার বিদ্রোহী প্রার্থী

দলীয় সিদ্ধান্ত অমান্য করে দেবীগঞ্জ পৌর নির্বাচনে অংশগ্রহণের অভিযোগে আওয়ামী লীগের চার বিদ্রোহী প্রার্থীকে বহিষ্কার করেছে পঞ্চগড় জেলা আওয়ামী লীগ।

বৃহস্পতিবার (৯ সেপ্টেম্বর) বিকেলে পঞ্চগড় জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ার সাদাত সম্রাটের স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বহিষ্কৃত চার বিদ্রোহী প্রার্থী হলেন- দেবীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি নুর নেওয়াজ, যুগ্ম সাধারণ সম্পাদক আবু বক্কর সিদ্দিক, যুগ্ম সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ, পৌর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আকতার হোসেন নিউটন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, নির্বাচনে দলীয় মনোনয়ন বঞ্চিত দলের চারজন ব্যক্তি দলের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সিদ্ধান্ত উপেক্ষা করে বিদ্রোহী প্রার্থী হিসেবে নির্বাচনে অংশগ্রহণ করেছে। যা দলীয় শৃঙ্খলা ও গঠনতন্ত্রের চরম পরিপন্থী ও গঠনতন্ত্রের ৪৭ (ক) ধারার সম্পূর্ণ লঙ্ঘন। তাই কেন্দ্রীয় বোর্ডের সিদ্ধান্ত মোতাবেক গত রবিবার (৫ সেপ্টেম্বর) লিখিত আকারে চারজন বিদ্রোহী প্রার্থীকে দলীয় পদ থেকে সাময়িক বহিষ্কার ও গঠনতন্ত্রের ৪৭ এর (চ) এবং (ছ) ধারা মোতাবেক কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের কাছে স্থায়ী বহিষ্কারের জন্য জানানো হয়।

এ বিষয়ে পঞ্চগড় জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ার সাদাত সম্রাট জানান, দলীয় শৃঙ্খলা ও গঠনতন্ত্রের চরম পরিপন্থী হওয়ায় নিয়ম অনুযায়ী তাদের চার জনকে বহিষ্কার করা হয়।

এর আগে গত ১৩ মার্চ বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় মনোনয়ন বোর্ড দেবীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি গিয়াস উদ্দিন চৌধুরীকে চূড়ান্ত মনোনয়ন প্রদান করেন।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //