মায়ের জন্য রক্ত সংগ্রহ করতে গিয়ে প্রতারণার শিকার সাংবাদিক

যশোরের ঝিকরগাছা উপজেলায় মুমূর্ষু রোগীদের রক্তদানের নামে চলছে প্রতারণা। রক্তদানের কথা বলে হাতিয়ে নিচ্ছে অর্থ। ফলে প্রতারিত হচ্ছে সাধারণ মানুষ।

মায়ের জন্য রক্ত সংগ্রহ করতে গিয়ে এমনই প্রতারণার শিকার হয়েছেন সাপ্তাহিত সাম্প্রতিক দেশকালের বেনাপোল প্রতিনিধি নজরুল ইসলাম। মায়ের রক্ত জোগাড় করতে গিয়ে প্রতারণার শিকার হয়েছেন। এ ঘটনায় তিনি ঝিকরগাছা থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছেন।

নজরুল বলেন, গত ২৫ সেপ্টেম্বর হঠাৎ করে আমার মায়ের রক্তশূন্যতা দেখা দিলে ডাক্তারের পরামর্শে যশোর জনতা হাসপাতালে ভর্তি করি। হাসপাতালের কর্মরত ডাক্তার এম.শরিফুল আলম জানান, রোগীর শরীরে হিমোগ্লোবিনের মাত্রা ৭.৫ হওয়ায় জরুরি রক্তের প্রয়োজন। মায়ের রক্তের গ্রুপ ‘এবি নেগেটিভ’ হওয়ায় তা জোগাড় করা ছিল খুবই কস্টসাধ্য।

জিডির কপি

মায়ের শারীরিক অবস্থার অবনতি ঘটলে নজরুল তার ফেসবুক আইডিতে রক্তের প্রয়োজন বলে পোস্ট দেন। পোস্টের নিচে দেয়া হয় তার মোবাইল নম্বর। ২৯ সেপ্টেম্বর দুপুরে অজ্ঞাতনামা ০১৭৮১৮৬২৭৭৬ নাম্বার মোবাইল থেকে কল করে রক্ত দেয়ার ইচছা প্রকাশ করা হয়। পরে রক্তদাতা পথখরচ বাবদ তার মোবাইলে এক হাজার টাকা বিকাশ করে দিতে বলেন। তার নম্বরে ৫০০ টাকা বিকাশ করা হলে তিনি ক্ষেপে যান এবং দেখে নেয়ার হুমকি প্রদান করেন।

পরে নজরুল তার মোবাইলে একাধিকবার চেষ্টা করলেও বন্ধ ছিল তার মোবাইল ফোন।

ঝিকরগাছা থানার অফিসার ইনচার্জ আ. রাজ্জাক জানান, গতকাল বিকেলে অজ্ঞাতনামা রক্তদানকারী ওই প্রতারকের বিরুদ্ধে তার মোবাইল নম্বরসহ ঝিকরগাছা থানায় জিডি করেছেন সাংবাদিক নজরুল ইসলাম। জিডি নম্বর- ২০, তারিখ ০১/১০/২১ইং। 

প্রতারকের বিরুদ্ধে তদন্ত করে ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানান তিনি।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //