জনবল সংকটে চলছে রৌমারী স্বাস্থ্য কমপ্লেক্সের কার্যক্রম

প্রায় ৩ লাখ জনসংখ্যার অধ্যুষিত কুড়িগ্রামের রৌমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নানা সমস্যায় জর্জরিত হয়ে পড়েছে। মাত্র সাতজন চিকিৎসক নিয়ে খুড়িয়ে খুড়িয়ে চলছে চিকিৎসা সেবা। এছাড়া ৫০ শয্যার উন্নিত হওয়া  স্বাস্থ্য কমপ্লেক্সটিতে দেখা  দিয়েছে অন্তহীন সমস্যা। ফলে নানা সমস্যার জন্য মানসম্মত চিকিৎসা সেবা থেকে বঞ্চিত হচ্ছেন এই অঞ্চলের মানুষ।  

সরেজমিনে গিয়ে জানা যায়, স্বাস্থ্য কমপ্লেক্সটিতে প্রথম শ্রেণির অনুমোদিত ১২টি পদ শূন্য রয়েছে। কর্মরত রয়েছেন সাতজন। দ্বিতীয় শ্রেণির কর্মচারীদের ২৭ জনের অনুমোদিত পদ থাকলেও সেখানে ১৪টি সিনিয়র স্টাফ নাসের পদ শূন্য রয়েছে। কর্মরত ১৩ জন। তৃতীয় শ্রেণির কর্মচারীদের অনুমোদিত ৬৮টি পদ থাকলেও কর্মরত ৪৫ জন ও শূন্য পদ রয়েছে ২৩টি। চতুর্থ শ্রেণির ২১ জন থাকার কথা থাকলেও ১৪টি পদ শূন্য রয়েছে। 

রৌমারী স্বাস্থ্য কমপ্লেক্সটিতে প্রথম, দ্বিতীয়, তৃতীয় ও চতুর্থ শ্রেণির কর্মকর্তা কর্মচারীর সংখ্যা ১৩৫ জন। সেখানে শূন্য পদের সংখ্যা ৬৩টি। বছরের পর বছর এমন স্বল্প সংখ্যক ডাক্তার কর্মচারী নিয়ে খুড়িয়ে খুড়িয়ে চলছে রৌমারী স্বাস্থ্য কমপ্লেক্সে রোগীদের সেবা কার্যক্রম।

এব্যাপারে রৌমারী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আসাদুজ্জামান বলেন, এক্স-রে মেশিন ও ইউএসজি মেশিন জনবল সংকটে ব্যাবহার হচ্ছে না। ডাক্তার, নার্স, ওয়ার্ডবয়, প্রধান সহকারীসহ প্রায় ৬৩ জন কর্মকর্তা কর্মচারীর পদ শূন্য থাকায় হাসপাতাল পরিচালনায় বিঘ্ন ঘটছে। এ ব্যাপারে জেলা মিটিংয়ে আলোচনা করেছি কিন্তু সমাধান মেলেনি।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //