চলন্ত ট্রেনে পাথর নিক্ষেপ রোধে বিশেষ প্রচারাভিযান

চলন্ত ট্রেনে পাথর নিক্ষেপ রোধে লালমনিরহাট রেলওয়ে বিভাগের আয়োজনে সচেতনতামূলক  প্রচারণা কার্যক্রম শুরু হয়েছে। 

বুধবার (৬ অক্টোবর) সকালে লালমনিরহাট রেলওয়ে স্টেশন থেকে ইঞ্জিন ও একটি বিশেষ বগির ট্রেন যোগে এ প্রচারাভিযান শুরু হয়েছে। দিনব্যাপী এ প্রচারণা বগুড়া পর্যন্ত চালানো হয় বলেও রেলওয়ে সূত্রে জানা গেছে। ওই বিশেষ ট্রেনে ছিলেন রেল কর্মকর্তা-কর্মচারী ও স্কাউট সদস্যরা। 

প্রচারাভিযান চলাকালে রেলওয়ে বিভাগের লোকজন বিভিন্ন রেলক্রসিং’এ ট্রেন থামিয়ে স্থানীয় জনগণের মাঝে সচেতনতামূলক লিফলেট ও পোস্টার বিতরণ এবং জনগণকে চলন্ত ট্রেনে পাথর নিক্ষেপকারীদের বিরুদ্ধে আইনের বিধান তুলে ধরেন। এসময় পাথর নিক্ষেপকারীদের ধরিয়ে দেয়ার জন্য জনগণের সহায়তা কামনা করেন তারা। 

প্রচারাভিযান থেকে লালমনিরহাট বিভাগীয় রেলওয়ে ম্যানেজার (ডিআরএম) শাহ সুফী নুর মোহাম্মদ জানান, লালমনিরহাট বিভাগীয় রেলওয়ে দপ্তরের আওতাধীন এলাকায় গত ৯ মাসে চলন্ত ট্রেনে ১৫টি পাথর ছোড়ার ঘটনা ঘটেছে। এর মধ্যে লালমনিরহাট থেকে সান্তাহার রেল রুটেই ঘটেছে ৯টি ঘটনা। এতে রেলওয়ের দুজন কর্মী, যাত্রীসহ মোট চারজন গুরুতর আহত হয়ে হাসপাতালে চিকিৎসা নিয়েছেন। 

এ প্রচারাভিযানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- লালমনিরহাট রেলওয়ে বিভাগীয় ট্রাফিক সুপারিন্টেনডেন্ট (ডিটিএস) খালেদুন্নেছা, প্রধান রেলযান পরীক্ষক আবদুল মান্নান, লালমনিরহাট রেলওয়ে জিআরপি থানার ওসি বাহারুল ইসলাম, অবসরপ্রাপ্ত ডিপিও সাজ্জাদ হোসেন প্রমুখ।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //