পটুয়াখালী নিউমার্কেটে ভয়াবহ আগুন, ৮০ দোকান ভস্মীভূত

ভোর রাতে নিউমার্কেট এলাকায় আগুনের সূত্রপাত হয়। ছবি : সংগৃহীত

ভোর রাতে নিউমার্কেট এলাকায় আগুনের সূত্রপাত হয়। ছবি : সংগৃহীত

পটুয়াখালী শহরের নিউমার্কেটে ভয়াবহ অগ্নিকাণ্ডে অন্তত ৮০টি দোকান ভস্মীভূত হয়েছে। ফায়ার সার্ভিসের ছয়টি ইউনিট গিয়ে দুই ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে।

কিন্তু ততক্ষণে মুদি-মনোহরী, হার্ডওয়ার, ক্রোকারিজ, স্টেশনারিসহ বিভিন্ন পণ্যের দোকান, চালের আড়ৎ ও অন্যান্য ব্যবসা-প্রতিষ্ঠান পুড়ে যায়।

আজ বৃহস্পতিবার (৭ অক্টোবর) ভোর রাতে নিউমার্কেট এলাকায় ও আগুনের সূত্রপাত হয় বলে জানান ফায়ার সার্ভিসের বরিশাল বিভাগীয় উপ-পরিচালক এ বি এম মোন্তাজ উদ্দিন আহমেদ।

বিষয়টি নিশ্চিত করে জেলার পুলিশ সুপার মোহাম্মদ শহিদুল্লাহ বলেন, অগ্নিকাণ্ডে হতাহতের কোনও খবর এখনও তারা পাননি। 

এদিকে মার্কেটের উত্তর-পূর্ব দিক থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে জানালেও কীভাবে সেখানে আগুন লাগল, সে বিষয়ে কোনো ধারণা দিতে পারেননি ফায়ার সার্ভিস কর্মকর্তা মোন্তাজ উদ্দিন।

তিনি বলেন, অগ্নিকাণ্ডের এ ঘটনায় তারা একটি তদন্ত কমিটি করবেন। সেই কমিটিই আগুন লাগার কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ নিরুপণ করবে।

পটুয়াখালীর জেলা প্রশাসক মো. কামাল হোসেন, পুলিশ সুপার মোহাম্মদ শহীদুল্লাহসহ প্রশাসনের কর্মকর্তা অগ্নিকাণ্ডের পর ঘটনাস্থল পরিদর্শন করেন।

ভোর রাতে আগুন লাগার খবর পেয়ে নিউমার্কেটের দোকানি ও তাদের স্বজনরা ছুটে আসেন। মরিয়া হয়ে দোকান থেকে মালপত্র সরিয়ে নেওয়ার চেষ্টা করতে দেখা যায় তাদের। অগ্নিকাণ্ডের এ ঘটনায় ক্ষতির পরিমাণ শতকোটি টাকা ছাড়িয়ে যাবে বলে দাবি করেছেন ব্যবসায়ীরা। 

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //