শহরজুড়ে ময়লা-আবর্জনা

কিশোরগঞ্জের ভৈরবে যত্রতত্র ময়লা-আবর্জনা ফেলায় দূষিত হচ্ছে পরিবেশ। বিশেষ করে শহরের জিল্লুর রহমান বাঁধে বর্জ্য ফেলায় দুর্গন্ধে অতিষ্ঠ এ পথে চলাচলকারী লোকজন। দ্রুত এসব ময়লা-আবর্জনা অপসারণের দাবি জানিয়েছেন তারা।

শহরের ৯ নম্বর ওয়ার্ডের বাসিন্দারা বাড়ি-ঘরের ময়লা-আবর্জনা নিয়ে পড়েছেন বিপাকে। আগে যে স্থানটিতে বর্জ্য ফেলত, এখন সেখানে এসব ফেলতে নিষেধ করেছেন জায়গার মালিকরা। ফলে পৌর শহরের চণ্ডীবের হাসপাতাল রোডের বিভিন্ন মহল্লার বাড়ি-ঘর থেকে কয়েক দিন ধরে পরিচ্ছন্নকর্মীরা ময়লা নিচ্ছেন না। একই সমস্যার সৃষ্টি হয়েছে কমলপুর গাছতলা ঘাট মহল্লায়সহ বেশ কয়েকটি এলাকায়। ফলে এই বর্জ্য এখন পৌর শহরের অন্যতম নাগরিক সমস্যা হিসেবে দেখা দিয়েছে। তাই দ্রুত এ সমস্যা সমাধানের জন্য পৌর মেয়রের হস্তক্ষেপ কামনা করছেন বিপাকে পড়া মহল্লার বাসিন্দারা।

চণ্ডীবের হাসপাতাল রোড মহল্লার উম্মে হাবিবা (রা.) মহিলা মাদ্রাসার পরিচালক মাওলানা সোহেল জানান, আমাদের মাদ্রাসাটি আবাসিক হওয়ায়, প্রতিদিন অর্ধশতাধিক শিক্ষার্থীর জন্য খাবার রান্না করতে হয়। ফলে মাছ ও সবজিসহ বিভিন্ন খাদ্যপণ্যের উচ্ছিষ্ট অংশ কোথায় ফেলব- এ নিয়ে আমরা চিন্তিত। 

এ ছাড়াও একই মহল্লার শহীদ মিয়া জানান, পরিচ্ছন্নকর্মীরা ময়লা-আবর্জনা না নেওয়ায় এগুলো যত্রতত্র ফেলা হচ্ছে। ফলে পরিবেশ নষ্ট হচ্ছে। 

এ প্রসঙ্গে জানতে চাইলে ভৈরব পৌর মেয়র ইফতেখার হোসেন বেনু বলেন,  বিষয়টি নিয়ে স্থানীয় এমপি নাজমুল হাসান পাপনের সঙ্গে কথা বলে সমাধানের পথ খুঁজে বের করার চেষ্টা করা হবে।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //