স্ত্রীকে পুড়িয়ে হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড

ফরিদপুরে স্ত্রীকে পুড়িয়ে হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড ও দেবরের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে প্রত্যেক আসামিকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া মামলার আরও দুই আসামি খালাস পেয়েছেন।

আজ মঙ্গলবার (২৬ অক্টোবর) ফরিদপুরের নারী ও শিশুনির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক জেলা ও দায়রা জজ প্রদীপ কুমার রায় এ রায় ঘোষণা করেন।

সাজাপ্রাপ্ত আসামিরা হলেন- আলফাডাঙ্গার ধলাইরচর গ্রামের ছেকেন্দার খানের ছেলে শাহাবুদ্দিন খান ও শাহাবুদ্দিনের ছোট ভাই সুমন খান। রায় ঘোষণার সময় আসামিরা আদালতের কাঠগড়ায় ছিলেন।

আদালতের পিপি স্বপন পাল মামলার নথির বরাতে জানান, ২০১১ সালের ২৭ জুন ওই গ্রামের কবির মোল্লার মেয়ে মনিরা খানমকে একই গ্রামের শ্বশুরবাড়িতে পুড়িয়ে হত্যা করা হয়। পরিকল্পিতভাবে হত্যার উদ্দেশ্যে ঘরের মধ্যে গায়ে কেরোসিন ঢেলে আগুন দেয়া হয়। প্রতিবেশীরা উদ্ধার করার পর চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

এ ঘটনায় মনিরার বাবা ওই বছর ৩ জুলাই মনিরার স্বামী, দেবর ও দুই ননদের বিরুদ্ধে আলফাডাঙ্গা থানায় মামলা করেন। ওই বছরই আদালতে অভিযোগপত্র দেয় পুলিশ।

পিপি বলেন, সাক্ষ্য-প্রমাণে দুই আসামিকে দোষী সাব্যস্ত করে আদালত এই সাজা দিয়েছেন। তাছাড়া আরও দুই আসামির অভিযোগ প্রমাণিত না হওয়ায় আদালত তাদের খালাস দিয়েছেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //