১৩ দিন পর খুলে দেয়া হলো বহদ্দারহাট ফ্লাইওভার

টানা ১৩ দিন বন্ধ থাকার পর চট্টগ্রাম নগরের বহদ্দারহাট এম এ মান্নান ফ্লাইওভারের কালুরঘাটমুখী র‌্যাম্প যান চলাচলের জন্য উন্মুক্ত করা হয়েছে। এর আগে ভারী যান চলাচল রোধে উড়ালসড়কের র‌্যাম্পের তিন মুখে সেইফটি গেট বসিয়েছে চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক)।

আজ রবিবার (৭ নভেম্বর) সকালে উন্মুক্ত করা হয় বন্ধ থাকা র‌্যাম্পটি। 

চসিকের প্রধান প্রকৌশলী রফিকুল ইসলাম জানিয়েছেন, হালকা ও মাঝারি যান চলাচলের জন্য র‌্যাম্পটি খুলে দেয়া হয়েছে। তবে বেশি উচ্চতার যানবাহন চলাচল করতে পারবে না।

এর আগে গত মঙ্গলবার চসিকের পরিদর্শক দল র‌্যাম্পটি পরিদর্শন করে পিলারে ফাটল না পেয়ে কালুরঘাটমুখী র‌্যাম্প দিয়ে গাড়ি চলাচলের সিদ্ধান্তের কথা জানান।

ঠিকাদার আবুল কালাম বলেন, ওয়েল্ডিং মেশিন দিয়ে সাড়ে ৮ ফুট উচ্চতার মোট ছয়টি সেইফটি লোহার পিলারের উপর ২৬ ফুট প্রস্থের উচ্চতা নিয়ন্ত্রক বার বসানো হয়েছে। ভারী যান চলাচল রোধে এ সেইফটি গেট বসানো হয়েছে।

উড়ালসড়ক নির্মাণকারী প্রতিষ্ঠান চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের (সিডিএ) কনসালটেন্ট ও ডিজাইনারদের সমন্বয়ে গঠিত কমিটি গত ২৭ অক্টোবর পরীক্ষা-নিরীক্ষা করে বলেছে, পিলারে কোনও ফাটল নেই। এমনকি ফ্লাইওভারের উপর দিয়ে যান চলাচলেও সমস্যা নেই। তবে চান্দগাঁওমুখী র‌্যাম্প দিয়ে ভারী যানবাহন চলাচল করা যাবে না। এ র‌্যাম্পের ডিজাইনই করা হয়েছে হালকা যানবাহনের জন্য।

উল্লেখ্য, গত ২৫ অক্টোবর বহদ্দারহাট এম এ মান্নান ফ্লাইওভারের কালুরঘাটমুখী আরাকান সড়কের সাথে সংযুক্ত র‌্যাম্পটিতে ‘ফাটলের ছবি’ সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। ওইদিন রাতেই চট্টগ্রাম সিটি করপোরেশন ও সিএমপি যান চলাচল বন্ধের সিদ্ধান্ত নেয়। সেদিন রাত ১১টা থেকে র‌্যাম্পে যান চলাচল বন্ধ হয়ে যায়।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //