পরিবহন ধর্মঘট কে ডেকেছেন, জানেন না শাজাহান খান

মালিক বা শ্রমিকেরা পরিবহন ধর্মঘট ডাকেনি বলে মন্তব্য করেছেন বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সভাপতি সাবেক নৌ পরিবহন মন্ত্রী শাজাহান খান। তিনি আরও বলেন, পরিবহন ধর্মঘট বলে আমি কিছু জানি না। পরিবহন ধর্মঘট কে ডেকেছেন, তা আমার জানা নেই।

গতকাল শনিবার রাতে চুয়াডাঙ্গা জেলা মুক্তিযোদ্ধা সংসদ কার্যালয়ে মুক্তিযোদ্ধা সমাবেশ শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য পরিবহন শ্রমিকনেতা শাজাহান খান এই মন্তব্য করেন।

এ সময় শাজাহান খান বলেন, সাংবাদিকেরা বলছেন, বিভিন্ন লোক বলছেন, পরিবহন ধর্মঘট। ধর্মঘট ডাকতে হলে একটা নোটিশ দিতে হয়। কী কারণে ধর্মঘটের দাবি উত্থাপন করতে হয়, সেটা কেউ বলেনি। সুতরাং এটাকে ধর্মঘট বলা যাবে না।

চলমান পরিবহন ধর্মঘটের প্রেক্ষাপট নিয়ে সাংবাদিকদের ব্যাখ্যা দিতে গিয়ে শাজাহান খান বলেন, ব্যবসায়িকভাবে যদি কেউ ক্ষতিগ্রস্ত হন, তিনি দোকানদার হতে পারেন, শিল্পপতি হতে পারেন, তিনি ইন্ডাস্ট্রির মালিক হতে পারেন। যদি কেউ মনে করেন, আমি এই ইন্ডাস্ট্রি চালাতে পারছি না, আমার লোকসান হচ্ছে, সেই জায়গায় তিনি ব্যবসাটা বন্ধ করে দিতে পারেন। সেই দিক বিবেচনা করে এখন যে তেলের দাম ১৫ টাকা লিটারপ্রতি বেড়েছে, মালিকদের হিসাবটা যে তাঁরা দেখেছেন, এই টাকায় তেল কিনে হয়তো লাভ করতে পারবেন না। লাভ না করলে তাঁরা তো পকেটের পয়সা দিয়ে গাড়ি চালাবেন না।

বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ চুয়াডাঙ্গা জেলা ইউনিটের সাবেক কমান্ডার আবু হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত মুক্তিযোদ্ধা সমাবেশে শাজাহান খান ছাড়া বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সাধারণ সম্পাদক ওসমান আলীও উপস্থিত ছিলেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //