২৮ দিন পর শিমুলিয়া-বাংলাবাজার রুটে ফেরি চলাচল শুরু

২৮ দিন পর পদ্মা নদীতে স্রোত কমে আসায় শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে দিনের বেলা চারটি ফেরি চালানোর সিদ্ধান্ত নিয়েছে বিআইডব্লিউটিসি। প্রতিদিন সকাল ৬টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত হালকা যানবাহন নিয়ে ফেরিগুলো চলবে।

তবে দুর্ঘটনা এড়াতে রাতের বেলা ফেরি চলাচল বন্ধের সিদ্ধান্ত নেয়া হয়েছে।

সোমবার (৮ নভেম্বর) বিষয়টি নিশ্চিত করেছেন বিআইডব্লিউটিসির শিমুলিয়াঘাটের সহকারী উপমহাব্যবস্থাপক (বাণিজ্য) শফিকুল ইসলাম।

তিনি বলেন, ‘সকাল সাড়ে ১০টার দিকে শিমুলিয়া ফেরিঘাট থেকে পরিদর্শক দল ও ১৯টি হালকা যানবাহন নিয়ে বাংলাবাজারের উদ্দেশে ছেড়ে যায় পরীক্ষামূলক ফেরি বেগম সুফিয়া কামাল। ১১ কিলোমিটার পথ পাড়ি দিয়ে ফেরিটি বাংলাবাজার ঘাটে পৌঁছে সেখান থেকে ১৫টি যানবাহন নিয়ে বেলা ১টার দিকে শিমুলিয়া ঘাটে ফিরে আসে।’

তিনি জানান, পরীক্ষামূলক ফেরিটি সফলভাবে চলাচলের হালকা যানবাহন নিয়ে দিনের বেলা ফেরি চালানোর সিদ্ধান্ত নেয় যৌথ পরিদর্শক দল।

শফিকুল ইসলাম বলেন, ‘নদীর স্রোত কমে এসেছে। এ কারণে ফেরি চলাচলের সিদ্ধান্ত নেয়া হয়েছে। সকালে পরীক্ষামূলক ফেরিতে বিআইডব্লিউটিসি, বিআইডাব্লিটিএ, বাংলাদেশ সেনাবাহিনী ও পদ্মা সেতু কর্তৃপক্ষের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন। পরীক্ষামূলক ফেরিটি নির্বিঘ্নে পথ পাড়ি দিয়েছে।’

১১ অক্টোবর নদীতে তীব্র স্রোত ও পদ্মা সেতুর নিরাপত্তার কারণে বন্ধ করে দেয়া হয় দেশের দক্ষিণবঙ্গের মানুষের পদ্মা পাড়ি দেয়ার এই নৌরুটের ফেরি।


সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //