বড় ভাইয়ের বিরুদ্ধে কথা বলা ভুল ছিল: কাদের মির্জা

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের ছোট ভাই বসুরহাট পৌরসভার মেয়র আব্দুল কাদের মির্জা বলেছেন, মানুষ ভুল করবে এটাই স্বাভাবিক। কেউই ভুলের ঊর্ধ্বে নয়। গত এক বছরে আমার সব থেকে বড় যে ভুল ছিল, তা হলো আমি আমার ভাইয়ের বিরুদ্ধে কথা বলেছি। বাংলাদেশের একজন সফল, সৎ রাজনীতিবিদ ওবায়দুল কাদেরের বিরুদ্ধে কথা বলার জন্য আমি সত্যিই অনুতপ্ত।

মঙ্গলবার (৯ নভেম্বর) সত্য বচনের সফলতা ও ব্যর্থতার ১ বছর উপলক্ষ্যে রাত ৮টায় নিজের ফেইসবুক অ্যাকউন্ট থেকে লাইভে এসে তিনি এসব কথা বলেন।

কাদের মির্জা বলেন, বর্তমান বাংলাদেশে দুর্নীতিমুক্ত কোনো মন্ত্রণালয় বা বিভাগ নেই। প্রায় সবগুলো দপ্তরই কোনো না কোনোভাবে দুর্নীতিগ্রস্ত। সবচেয়ে বেশি দুর্নীতিগ্রস্ত হলো পুলিশ প্রশাসন। আমার প্রতিবাদের পর দুর্নীতিগ্রস্ত সাবেক সেতু সচিব বেলায়েতের এক্সট্রেনশান না হওয়াও দুর্নীতিবাজ আমলাদের জন্য একটি হুঁশিয়ারি সংকেত। দুর্নীতির যে সংস্কৃতি এখন বাংলাদেশে চালু হয়েছে তা বন্ধ করতে এখনই কার্যকর পদক্ষেপ নিতে হবে। প্রথমে দুর্নীতি দমন কমিশনকে দুর্নীতিমুক্ত করতে হবে এবং সৎ ও নিষ্ঠাবান কর্মকর্তাদের দিয়ে দুর্নীতি দমন কমিশন গঠন করে স্বায়ত্তশাসন দিতে হবে।

তিনি বলেন, অন্যায়ের বিরুদ্ধে বলছি, প্রতিবাদ করেছি, করতে হবে। সফলতার সাথে প্রতিবন্ধকতা আছে। এজন্য সকল অন্যায়কারী, অপকর্মের হোতা অপরাজনীতিকরা এক জোট হয়ে তাদের স্বার্থ রক্ষার্থে আমার বিরুদ্ধে লেগেছে, একটি বলয় তৈরি করেছে। অপ্রিয় সত্য কথাগুলো প্রকাশ করা যায় না। অপ্রিয় সত্য কথাগুলো বলার কারণে দেশের মানুষ আমাকে গ্রহণ করেছে। অন্যায়ের বিরুদ্ধে সবাই বলতে চায়, কিন্তু সাহস করে বলতে পারে না। কিন্তু আমি বলেছি।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //