১০ দিন পর রাত থেকে খুলছে টঙ্গী ব্রিজ

১০ দিন বন্ধ থাকার পর গাজীপুরের টঙ্গীতে তুরাগ নদীর ওপরের ব্রিজ খুলে দেয়ার কথা জানানো হয়েছে। শনিবার (২০ নভেম্বর) রাত ১২টার পর থেকে সেতুটি যান চলাচলের জন্য খুলে দেয়ার কথা থাকলেও সময় এগিয়ে আনা এনে রাত ৯টার দিকে খুলে দেয়া হবে।

বিআরটি প্রকল্পের পরিচালক (সেতু বিভাগ) মহিরুল ইসলাম সংবাদমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘সেতুর যে অংশ ক্ষতিগ্রস্ত হয়েছিল তা সংস্কার করা হয়েছে। আজকে মধ্যরাতে সেতু খুলে দেয়ার কথা ছিল। পরে সময় এগিয়ে এনে রাত ৯টার দিকে করা হয়েছে। ঢাকা মহানগর পুলিশ ও গাজীপুর মহানগর পুলিশের ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে সঙ্গে নিয়ে খুলে দেবো। এরপর গাজীপুরের গাড়িগুলো সোজা চলাচল করবে।

‘সংস্কার করা অংশে একটি কিউরিং টেস্ট করিয়েছিলাম। টেস্টের রিপোর্ট হাতে পেয়েছি। এরপরই সেতু খুলে দেয়ার সিদ্ধান্ত নিয়েছি। আগামী জানুয়ারিতে পশ্চিম অংশের নির্মাণাধীন পাঁচ লেনের সেতুটি খুলে দেয়া হবে।’

গত ৯ নভেম্বর রাত ৩টার দিকে সেতুর একটি স্ল্যাবের অংশবিশেষ ধসে পড়ে। ১০ নভেম্বর রাত ১২টা থেকে সেতুটি বন্ধ করে দেয় কর্তৃপক্ষ। তীব্র যানজট সৃষ্টি হয় ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে।

এতে উত্তরবঙ্গের গাড়িগুলো সরাসরি টঙ্গী বাজার বেইলি ব্রিজ দিয়ে ঢাকায় ঢোকে। আর ঢাকার গাড়িগুলো বিশ্ব ইজতেমা মাঠের পশ্চিম পাশের সড়ক দিয়ে কামারপাড়া হয়ে রাজধানী ছাড়ে।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //