নাটোরে বিএনপির ৫১৬ নেতা-কর্মীর নামে মামলা

নাটোরে পুলিশ ও সাংবাদিকদের ওপর বিএনপি নেতা কর্মীদের হামলার ঘটনায় ১১৬ জনের নামসহ অজ্ঞাত ৪০০ জনকে আসামি করে মামলা দায়ের করেছে পুলিশ।

মঙ্গলবার (২৩ নভেম্বর) নাটোর সদর থানার উপ-পরিদর্শক (এসআই) রফিকুল ইসলাম বাদী হয়ে মামলাটি দায়ের করেন। 

এদিকে এই ঘটনায় নয়জন বিএনপি নেতা কর্মিকে গ্রেফতার করেছে পুলিশ। 

নাটোর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) আবু সাদাদ জানান, সোমবার সকালে জেলা বিএনপির কার্যালয়ের সামনে দলের নেতা কর্মীরা বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়ার বিদেশে সুচিকিৎসার দাবিতে বিক্ষোভ মিছিল বের করে।

এ সময় পুলিশ তাদের শান্তিপূর্ণভাবে কর্মসূচি পালন করতে বললে নেতা কর্মীরা ক্ষিপ্ত হয়ে ওঠে এবং পুলিশকে ধাক্কা দেয়। পরে পুলিশ লাঠি চার্জ শুরু করলে দলের নেতা কর্মীরা ইটপাটকেল নিক্ষেপ করতে থাকে। এতে নাটোর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মনছুর রহমান, পুলিশ ও সাংবাদিক সহ অন্তত ২০ জন আহত হয়।

এ ঘটনায় পুলিশ বাদী হয়ে ১১৬ জন বিএনপি নেতা কর্মীর নামসহ অজ্ঞাত ৪০০ জনের নামে একটি মামলা দায়ের করে। এই ঘটনায় জেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য-সচিব রহিম নেওয়াজ, যুবদলের সভাপতি এ হাই তালুকদার ডালিম, বড়াইগ্রাম উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক শামসুল হক রনি, বিএনপির সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলুর বাসার কেয়ারটেকার আইনুদ্দিন টুকু, এবং বিএনপির অফিসের অফিস সহকারীর আসলাম উদ্দিনসহ নয়জন বিএনপির নেতা কর্মিকে গ্রেফতার করা হয়েছে এবং বাকিদের গ্রেফতারে পুলিশী অভিযান অব্যাহত রয়েছে।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //